হোয়াট্‌স্‌ অ্যাপে ভিডিও কল হচ্ছে না? এখান থেকে জেনে নিন সমস্যার উপায়

সম্প্রতি ফেসবুক অধিকৃত চ্যাটিং অ্যাপ হোয়াট্‌স্‌ অ্যাপ তার ব্যাবহারকারীদের জন্য নিয়ে এসেছে ভিডিও কল। অবশ্য, এই নতুন ব্যাবস্থাটি সবার জন্য নয়।

Written by: Pallabi Bose

হোয়াট্‌স্‌ অ্যাপ সম্প্রতি বহু আকর্ষনীয় নতুন বৈশিষ্ট্য যোগ করেছে তাদের অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যাবহারকারীদের জন্য। তবে যে বৈশিষ্ট্যটির জন্য সবাই অপেক্ষা করেছিলেন, সেই ভিডিও কলের সুবিধা সদ্যই হোয়াট্‌স্‌ অ্যাপ যোগ করেছে তার ব্যাবহারকারীদের জন্য।

হোয়াট্‌স্‌ অ্যাপে ভিডিও কল হচ্ছে না? এখান থেকে জেনে নিন সমস্যার উপায়

কিন্তু একটি কথা মনে রাখা প্রয়োজন যে এই সুবিধা শুধুমাত্র হোয়াট্‌স্‌ অ্যাপ বিটা সংস্করণ ব্যাবহারকারীদের জন্য প্রযোজ্য। অবশ্য বিগত বেশ কিছুদিন ধরে বহু হোয়াট্‌স্‌ অ্যাপ ব্যাবহারকারীরাই অভিযোগ করছেন, তাঁরা এই ভিডিও কল করতে পারছেন না।

তাই জন্য, আমরা আপনাদের জন্য এই সমস্যার কিছু সহজ উপায় নিয়ে এসেছি। একবার চেষ্টা করে দেখুনই না।

উপায় ১। পরীক্ষা করে দেখুন আপনার ইন্টারনেট কানেকশন

হোয়াট্‌স্‌ অ্যাপের মাধ্যমে ভিডিও কল করার জন্য সবার আগে দরকার মোবাইলের একটি সবল ইন্টারনেট কানেকশন। তাই, যদি আপনার ভিডিও কল করতে সমস্যার সন্মুখীন হয়ে থাকেন তবে সবার আগে পরীক্ষা করে নিন আপনার ইন্টারনেট কানেকশনটি ঠিক আছে কিনা।

উপায় ২। আপনার সাথে সাথে আপনার বন্ধুকেও হোয়াট্‌স্‌ অ্যাপ আপডেটেট রাখা জরুরি

হোয়াট্‌স্‌ অ্যাপের মাধ্যমে ভিডিও কল করার জন্য দরকার 2.16.318 সংস্করন। তাই আপনি যার সাথে ভিডিও কলে কথা বলতে চান, তার স্মার্টফোনেও থাকা দরকার হোয়াট্‌স্‌ অ্যাপের নতুন সংস্করন। তাই যদি আপনি ভিডিও কলের সমস্যায় ভোগেন তাহলে খেয়াল রাখুন আপনার বন্ধুর স্মার্টফোনেও আছে নতুন হোয়াট্‌স্‌ অ্যাপ।

উপায় ৩।আপনার বন্ধুর দুর্বল ইন্টারনেট কানেকশন

সব সময় এমন নয় যে আপনার ইন্টারনেট কানেকশনই খারাপ। এমনও তো হতে পারে আপনার বন্ধুর ইন্টারনেট কানেকশনটি দুর্বল। তাই, একটি সফল ভিডিও কলের জন্য ঠিক রাখা উচিত উভয় পক্ষের ইন্টারনেট সবল রাখতে হবে।

উপায় ৪। হোয়াট্‌স্‌ অ্যাপ ভিডিও কল শুধু কাজ করে বিটা সংস্করণে

নতুন চালু করা হোয়াট্‌স্‌ অ্যাপ ভিডিও কল আপাতত প্রযোজ্য শুধুমাত্র বিটা সংস্করন ব্যাবহারকারীদের জন্য। তাই, আপনি যদি হোয়াট্‌স্‌ অ্যাপের মাধ্যমে ভিডিও কল করার সময় সমস্যার মুখোমুখি হয়ে থাকেন, তাহলে লক্ষ্য রাখুন আপনার হোয়াট্‌স্‌ অ্যাপটি বিটা সংস্করণে আছে কিনা। না থাকলে, এই সিবিধ উপভোগ করতে গেলে সবার আগে বিটা সংস্করনটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন।



English summary
Here's how to fix the "Couldn't Place Call" issue while making a WhatsApp video call.
Please Wait while comments are loading...

Social Counting