শুধুমাত্র ৬টি ধাপে আপনার অ্যাপেল আইফোনের হওয়াট্‌স্‌ অ্যাপ থেকে খুজে বার করুন জিফ ছবি

আইফোন ব্যাবহারকারীরা এখন থেকে অন্যকোনো ওয়েবসায়টের সাহায্য না নিয়ে সরাসরি হওয়াট্‌স্‌ অ্যাপ থেকে আদানপ্রদান করতে পারেন আকর্ষনীয় জিফ ছবি।

Written by: Pallabi Bose

সম্প্রতি ফেসবুক অধিকৃত চ্যাটিং অ্যাপ হওয়াট্‌স্‌ অ্যাপ শুধুমাত্র অ্যাপেল আইফোন ব্যাবহারকারীদের জন্য নিয়ে এল এক নতুন সংস্করণ (v2.16.16)। নতুন এই সংস্করণ থেকে ব্যাবহারকারীরা একাধিক নতুন সুবিধা উপভোগ করতে পারেন।

আপনার অ্যাপেল আইফোনের হওয়াট্‌স্‌ অ্যাপ থেকে খুজে বার করুন জিফ ছবি

উদাহরণ স্বরূপ, এখন থেকে আপনি হওয়াট্‌স্‌ অ্যাপ প্রোফাইল পিকচারকে একদম ডানদিক ঘেঁষে লাগানো যায়। এছাড়াও, অ্যাপটি আগের থেকে অনেকরূপে সুন্দর ও ব্যাবহারে আরো সুবিধাজনক বানিয়ে তোলা হয়েছে। তবে, এই সংস্করণের সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল, এখন থকে আপনাকে জিফ ছবি খুঁজতে আর অন্যকোনো ওয়েবসায়টে ছুটতে হবেনা। আইওএস উপযোগী হওয়াট্‌স্‌ অ্যাপ এখন অ্যাপের মধ্যে থেকেই জিফ ছবি খুঁজে বাড় করার সুবিধা করে দিয়েছে।

নিম্নলিখিত পন্থাটি অনুসরন করলেই আপনি কাজটি সহজেই করতে পারবেন।

ধাপ ১। আপনার আইফোনের হওয়াট্‌স্‌ অ্যাপটি আপডেট করুন

জিফ ছবি খুঁজে বার করতে গেলে সবার আগে নিজের আইফোনের হওয়াট্‌স্‌ অ্যাপটি নতুন সংস্করণে আপডেট করে নিন চট করে।

ধাপ ২। শুরু করুন কথোপকথন

অ্যাপটি নতুন সংস্করণে আপডেট হয়ে গেলে, অ্যাপটি চালু করে শুরু করুন আপনার পছন্দের বন্ধুর সাথে কথা। এবার সেই বন্ধুকে শুধুমাত্র লিখিত শব্দের বদলে চলমান জিফ ছবি পাঠাতে গেলে ক্লিক করুন স্ক্রিনের একেবারে নিচে বামদিকের কোনায় থাকা ‘+' চিহ্নে।

ধাপ ৩। এবারে ফোটো এবং ভিডিও লাইব্রেরি বাছুন

‘+' চিহ্নে ক্লিক করার পর আপনি আপনার আইফোনের স্ক্রীনে নানা রকমের অপশন দেখতে পাবেন, যেমন ক্যামেরা, ফোটো এবং ভিডিও লাইব্রেরি, ডকুমেন্ট, লোকেশন, এবং কন্ট্যাক্টস্‌ এর মত অপশন দেখতে পাবেন। এর মধ্যে থেকে ফোটো এবং ভিডিও লাইব্রেরি অপশনটি বেছে নিন।

ধাপ ৪। ক্লিক করুন জিফ অপশনে

ফোটো এবং ভিডিও লাইব্রেরিতে স্ক্রীনে বামদিকের কোনায় আপনি দেখতে পাবেন জিফ ছবি খোঁজার অপশন। এখানে ক্লিক করে লিখুন কি ধরনের জিফ ছবি খুঁজছেন আপনি। দেখতে পাবেন জিফ ছবি পূর্ণ একটি নতুন স্ক্রীন খুলে যাচ্ছে আপনার আইফোনে।

ধাপ ৫। বেছে নিন আপনার পছন্দের জিফ ছবি

এই নতুন স্ক্রীন থেকে আপনার পছন্দের জিফ ছবিটি বেছে নিন তার ওপর ক্লিক করে এবং পাঠিয়ে দিন আপনার বন্ধুকে।

ধাপ ৬। সাজিয়ে নিন নিজের পছন্দের জিফ

এছাড়াও, আইফোনের হওয়াট্‌স্‌ অ্যাপ আপনাকে এনে দিয়েছে নিজের মনের মত জিফ ছবিটিকে সাজানোর

উপায়। অর্থাৎ আপনার বাছা জিফ ছবিটির ওপর পছন্দের লেখা লিখে, ইমোটিকন লাগিয়ে সাজিয়ে পাঠিয়ে দিতে পারেন নিজের বন্ধুদের।



English summary
Texting in WhatsApp can be much more fun now for you can search and send GIFs from within the app on Apple iPhones. Here's how you can do that.
Please Wait while comments are loading...

Social Counting