৫টি অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড এবং আইওএস ­ফোনের চার্জ সম্পূর্ন হলে আপনাকে অবহিত করবে

এই অ্যাপ্লিকেশনগুলি না শুধু আপনাকে চার্জ সম্পূর্ন হলে অবহিতই করে না, আপনি কল্পনাও করতে পারবেন না এদের এই লুকানো বৈশিষ্ট্যগুলির কথা.

Written by: Pallabi Bose

আমরা সকলেই ফোন অল্পখানিক ফোন চার্জ হলেই আমাদের এই অত্যন্ত ব্যক্তিগত ডিভাইসটি ফিরে পেতে উৎসুক হয়ে থাকি. আবার অনেক সময়ে ফোন চার্জিং-এ থাকা অবস্থাতেই ফোন ব্যবহার করতে থাকি. যা পরে ফোনের লাইফকে আক্রান্ত করে.

৫টি অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড এবং আইওএস ­ফোনের চার্জ সম্পূর্ন হলে

যদিও সাধারন লি-ওন ব্যাটারিগুলি অন্তর্গ্রথিত সার্কিটগুলি চার্জ সম্পূর্ণ হলে পূনরায় বিদ্যুৎ সরবরাহে বাধা দেয়, তবে সবচেয়ে বড় সমস্যা উৎপত্তি হয় যখন আমরা জানতেই পারি না, কখন আমাদের অ্যান্ড্রয়েড এবং আই­ফোনের চার্জ সম্পূর্ন হয়ে গেছে. তাই আমরা আপনাদের জন্য ৫টি অ্যাপ্লিকেশনের তালিকা নিয়ে এসেছি যেগুলি আপনার অ্যান্ড্রয়েড এবং আই­ফোনের চার্জ সম্পূর্ন হলে অবহিত করবে.

১) ফুল ব্যাটারি এবং থেফ্ট অ্যালার্ম

এই তালিকার সবচেয়ে প্রথমের নামটি হল এই ফুল ব্যাটারি এবং থেফ্ট অ্যালার্ম অ্যাপ্লিকেশন যা আপনার স্মার্টফোনটিকে থেফ্ট অ্যালার্ম-এর মাধ্যমে অতিরিক্ত চার্জ হওয়া থেকে রক্ষা করে. আপনাকে শুধুমাত্র স্মার্টফোন চার্জে লাগানো অবস্থায় এই অ্যাপ্লিকেশনের "এনাবেল অ্যালার্ম " বটনটি টিপে দিতে হবে. ব্যাস্.

এই অ্যাপ্লিকেশনটি আপনি খুব সহজেই গুগুল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন.

২) ব্যাটারি ১০০% অ্যালার্ম

এই তালিকার দ্বিতীয় নাম ব্যাটারি ১০০% অ্যালার্ম আপনাকে ব্যাটারির চার্জিং অবস্থা সম্পর্কে অবহিত করে আপনার ফোনের নোটিফিকেশন এবং হোম স্ক্রিন উইজেটের মাধ্যমে. এর অতি সরল ইউসার ইন্টারফেসের মাধ্যমে, আপনি খুব সহজে স্বরের প্রাবল্য বা ভলুম নিয়ন্ত্রিন, অ্যালার্ট-টোন নির্বাচন, অথবা অ্যালার্ম স্নুজ অবস্থাতেও রাখতে পারেন্.

এই অ্যাপ্লিকেশনটির বিজ্ঞাপন-বিহীন সংস্করণ আপনি গুগুল অ্যাপ স্টোর থেকে ৬০ টাকার বিনিম​য়ে ডাউনলোড করতে পারেন.

 

ব্যাটারি ফুল অ্যালার্ম

এই অ্যাপ্লিকেশনটি আপনাকে ৪টি প্রযোজ্য চেকবক্স দেয়, যার মাধ্যমে আপনি অ্যালার্ম বন্ধের নোটিফায়ার চালু করতে পারেন, ১০০% চার্জ হলে অ্যালার্ম শুরু, কম্পন বা ভাইব্রেশন চালু বা বন্ধ, এবং অ্যালার্ট নোটিফিকেশন পাঠানোর ব্যাবস্থা আরাম্ভ করতে পারেন্.

অ্যাপ্লিকেশনটি আপনি গুগুল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন.

 

ব্যাটারি এইচডি+

এই অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র আইওএস, আই­ফোনের জন্য তৈরি. এর মসৃণ ইউসার ইন্টারফেস কত ঘন্টা গান শোনা, ভিডিও দেখা, ফোন করা, ইন্টারনেট ব্রাউজিং, জিপিএস ন্যাভিগেশন, ভিডিও চ্যাট এবং স্ট্যান্ডবাইতে কথা বলার জন্য বাকি তাও দেখতে সাহায্য করে.

অ্যাপ্লিকেশনটি আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন.

 

সিডিয়ার মাধ্যমে ফুল চার্জ অ্যালার্ট

ফুল চার্জ অ্যালার্ট-এর সঙ্গে, ব্যবহারকারী স্পন্দিত তাদের আইওএস ডিভাইসে ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ হলে শব্দের মাধ্যমে সতর্ক হতে পারেন. কিন্তু, তারজন্য আপনার কাছে একটি জেলব্রোকেন আইওএস ডিভাইস থাকা জরুরি.



Read more about:
English summary
Here are the apps that can protect your phone and Android smartwatch battery from overcharging.
Please Wait while comments are loading...

Social Counting