দাম কমল সোয়াইপ এলিট নোট এর, পাওয়া যাচ্ছে মাত্র ৬,৯৯৯ টাকায়

বাজারে এখন ফোনের মেলা। রোজই নতুন নতুন ফোন বাজারে এনে গ্রাহকদের চমকে দিচ্ছে তাবড় তাবড় বিদেশি ফোন কোম্পানি গুলি। তবে বিদেশি ফোনের ভিড়েও দেশি স্টার্টআপ কোম্পানি সোয়াইপ গত এপ্রিল মাসে বাজারে এনেছিল তাদের নতুন ফোন সোয়াইপ এলিট নোট। ৭,৯৯৯ টাকা দামের এই ফোনটি এতদিন পাওয়া যেত শুধুমাত্র ফ্লিপকার্টেই।

উইন্ডোজ 10 কাস্টোমাইজ করুন, নতুন লুক আসবে আপনার কম্পিউটারে

দাম কমল সোয়াইপ এলিট নোট এর, পাওয়া যাচ্ছে মাত্র ৬,৯৯৯ টাকায়

তবে সম্প্রতি ফ্লিপকার্ট ছাড়াও অন্য ই কমার্স ওয়েবসাইটে ১৩০০ টাকা কম দামে পাওয়া যাচ্ছে সোয়াইপ এলিট নোট। ফোনটি এখন স্ন‍্যাপডিল থেকে কিনে ফেলতে পারেন মাত্র ৬,৬৯৯ টাকায়। কালো ভেরিয়েন্টে স্ন‍্যাপডিলে পাওয়া যাচ্ছে ফোনটি।

কম দামে দেশবাশীর হাতে দারুন ফিচার সহ ডুয়াল সিম অ্যানড্রয়েড ফোন, ট্যাবলেট তুলে দেওয়ার মন্ত্র নিয়ে বাজারে আসে সোয়াইপ। কম দামে দুর্দান্ত ফিচারের জন্য খুব অল্প দিনেই নাম কিনেছে এই ভারতীয় কোম্পানিটি। সোয়াইপ এলিট নোট ও কোম্পানির সেই চিন্তাধারাকেই ফুটিয়ে তোলে। সোয়াইপ এলিট নোট এ আছে ৫.৫ ইঞ্চি এইচ ডি ৭২০পি পিক্সেল ২.৫ডি কার্ভড গ্লাস। ৫.৫ ইঞ্চি এইচ ডি ডিসপ্লেতে খুব সহজেই দেখতে পারবেন নিজের প্রিয় সিনেমা বা খেলতে পারবেন নিজের প্রিয় গেমটি।

হাত থেকে ফোন পরে গেলে ফোনটি সুরক্ষিত রাখতে এর সাথেই আছে ড্রাগনটেল গ্লাস প্রটেকশন। ফোনের হৃদপিন্ড অর্থাৎ চিপসেটটি হল মিডিয়াটেক এমটিকে এমটি৬৭৩৫। যাতে আছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসার। চারটি কোর যুক্ত এই প্রসেসরের জন্য ফোনের পারফোনমেন্সএ আপোষ করতে হবেনা। এছাড়াও এই চিপসেটটিতে আছে মালি টি৭২০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

নোকিয়া 3310 এদেশে মিলবে অনলাইনে, 3,899 টাকায়, প্রতিদ্বন্দ্বী 5000 টাকার নিচের স্মার্টফোনগুলি

৩ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এ পাওয়া যায় সোয়াইপ এলিট নোট। কিন্তু ৩২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড লাগিয়ে বাড়িয়ে নিয়ে পারবেন ফোনের স্টোরেজ ক্যাপাসিটি। ফোনটির অ্যানড্রয়েড ভার্সান ৫.০ ললিপপ, যা আজকের বাজারে বেশ পুরনো। তবে অ্যানড্রয়েড ললিপপের সাথে কোম্পানি তাদের সোয়াইপ তাদের নিজেদের ফ্রিডম ওএস ইন্টারফেস যুক্ত করেছে। তবে ফোনটির ব্যাটারি ব্যাকআপ বেশ ভালো। সৌজন্যে ফোনের ভিতরে থাকা ৩০০০ এম এ এইচ ব্যাটারি।

ছবি তোলার জন্য সোয়াইপ এলিট নোট এ আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। যাতে থাকছে এল ই ডি ফ্ল্যাশ আর এফ/২.০ অ্যাপারচার। ফলে খুব কম আলোতেও ঝকঝকে ছবি তুলতে পারে এই ফোন। ২০১৭ সালে ফোনের ফ্রন্ট ক্যামেরা ভালো না হলে বাজারে বিক্রি হওয়া মুশকিল। সেই কথা মাথায় রেখেই সোয়াইপ এলিট নোট এ আছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। যাতে থাকছে ৮৮ ডিগ্রি ওয়াইড এঙ্গেল ভিউ। যা দিয়ে বন্ধুদের সাথে গ্রুপ সেলফি তুলতে কোনো অসুবিধা হবেনা।

ফোন ব্যাবহারের আসল উদ্যেশ্য যোগাযোগ স্থাপন। কানেকটিভিটির জন্য সোয়াইপ এলিট নোট এ কোনো আপস নেই। ফোনটিতে আছে ডুয়াল সিম সাপোর্ট। এছাড়াও আছে লেটেস্ট ৪জি এলটিই। ফোনটির ওয়াই ফাইতেও থাকছে ৮০২.১১ / এ / বি / জি / এন সহ সব লেটেস্ট ব্যান্ড। এছাড়াও সোয়াইপ এলিট নোট এ থাকছে ব্লুটুথ ৪.০। টিভি, সেট টপ বক্স, এসি, হোম থিয়েটার রিমোটের মাধ্যমে কন্ট্রোল করার জন্য সোয়াইপ এলিট নোট এ আছে আই আর ব্লাস্টার।



Read more about:
English summary
Swipe Elite Note was launched in April at Rs. 7,999 as a Flipkart exclusive.
Please Wait while comments are loading...

Social Counting