JioPhone ও JioPhone 2 থেকে WhatsApp ব্যবহার করবেন কীভাবে ?


১৫ অগাস্ট আসার কথা ছিল। কিন্তু কোন কারনে তা হয়ে ওঠেনি। অবশেষে JioPhone আর JioPhone 2 তে হাজির হল WhatsApp। এবার দেশের সবথেকে জনপ্রিয় ফিচারফোনে বিশ্বের সবথেকে জনপ্রিয় মেসেজিন অ্যাপ ব্যবহার করা যাবে। ইতিমধ্যেই ভারতে প্রতিদিন ২০ কোটির বেশি গ্রাহক WhatsApp ব্যবহার করেন। JioPhone আর JioPhone 2 তে এই মেসেজিং অ্যাপ আসার পরে ভারতে WhatsAppগ্রাহক সংখ্যা হঠাৎ করে অনেকটাই বেড়ে যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

অ্যানড্রয়েড ও আইফোনের মতোই Jio Phone ও JioPhone 2 তে WhatsApp এ এন্ড – টু – এন্ড এনক্রিপশান সাপোর্ট থাকবে। তবে এই দুই ফিচার ফোন থেকে WhatsAppএ ভয়েস কল বা ভিডিও কল করা যাবে না। তবে WhatsApp থেকে ভয়েস মেসেজ রেকর্ড করে পাঠানো যাবে। একই সাথে JioPhone ও JioPhone 2 এর WhatsApp এ নতুন পেমেন্ট ফিচার সাপোর্ট করবে না।

JioPhone ও JioPhone 2 তে WhatsApp ডাউনলোড করার জন্য লেটেস্ট সফটওয়্যার থাকা বাধ্যতামূলক। এই দুই ফিচার ফোনে WhatsApp ডাউনলোড করার জন্য মেনু অপশানে JioStore এ যেতে হবে। সেখানে WhatsApp সার্চ করলে নতুন এই অ্যাপ পাওয়া যাবে। WhatsApp ওপেন করলে ইনস্টল অপশান সিলেক্ট করলে JioPhone বা JioPhone 2 তে WhatsApp ইনস্টল হয়ে যাবে।

ইতিমধ্যেই দেশের ভারতে সবথেকে বেশি বিক্রি হওয়া ফোনে তকমা পেয়েছে JioPhone। এবার এই ফোনে জনপ্রিয় মেসেজিং অ্যাপ এর আবির্ভাব এই ফোনের জনপ্রিয়তাকী আরও বাড়িয়ে তুলবে। ভারতে ১৫০০ টাকার নীচে বিক্রি হওয়া ১০ টি ফোনের মধ্যে ৮টি JioPhone।

ফিচার ফোন হওয়া সত্বেও ইতিমধ্যেই এই ফোনে একাধিক স্মার্টফোনের ফিচার যোগ হয়েছে। ইতিমিধ্যেই JioPhone ও JioPhone 2 তে WhatsApp ছাড়াও YouTube, Facebook ও Google Assistant এর মতো অ্যাপ ব্যবহার করা যায়। আগে শুধুমাত্র স্মার্টফোনেই এই অ্যাপগুলি ব্যবহার করা যেত।

আপাতত শুধুমাত্র ফ্ল্যাশ সেলেই কেনা যাচ্ছে JioPhone 2। ইতিমধ্যেই তিনটি ফ্ল্যাশ সেলে JioPhone 2 বিক্রি করেছে কোম্পানি। আগামীকাল বুধবার দুপুর ১২ টায় চতুর্থ ফ্ল্যাশ সেলে আবার বিক্রি হবে JioPhone 2।

Read More About: whatsapp jio news
Have a great day!
Read more...

Read In English

WhatsApp is available for download in the JioPhone app store from September 10. The app will be rolled out to all JioPhone users by September 20.