ভারতে বিনামূল্যে বিটকয়েন রোজগার করবেন কীভাবে?

By Gizbot Bureau
|

দ্রুত গতির জীবন যাত্রার সঙ্গে মানিয়ে নিতে আধুনিক জীবনে প্রযুক্তি এক বড় ভূমিকা নিচ্ছে। প্রযুক্তির সাহায্যে টাকা এখন আর শুধুমাত্র কাগজের মধ্যে সীমাবদ্ধ নেই। ডিজিটাল কারেন্সির মাধ্যমে এখন কম্পিউটার থেকে রোজগার করা সম্ভব। ক্রিপ্টো কারেন্সির মধ্যে সবথেকে জনপ্রিয় বিটকয়েন। বিগত কয়েক বছরে বিভিন্ন কারণে বিটকয়েনের নাম শিরোনামে এসেছে। বিটকয়েনের জনপ্রিয়তার পরেই সামনে এসেছে একের পর এক ক্রিপ্টো কারেন্সি।

 

ভারতে বিনামূল্যে বিটকয়েন রোজগার করবেন কীভাবে?

২০০৮ সালে প্রথম সামনে এসেছিল বিটকয়েন। বিকেন্দ্রীকরণ ডিজিটাল কারেন্সি হওয়ার কারণে কোন দেশের সেন্ট্রাল ব্যাঙ্ক বিটকয়েনকে অনুমোদন দেয়নি। অনলাইনে এই কারেন্সি ব্যবহার করা যায়। বিটকয়েন ব্যবহার করে বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে অনলাইনে কেনাকাটাও করা যাবে।

বিগত কয়েক বছরে বিটকয়েনের জনপ্রিয়তা তাৎপর্য পূর্ণভাবে বৃদ্ধি পেয়েছে। শুরুতে অনেকেই মনে করেছিলেন বিটকয়েন বিফল হবে। যদিও সেই সব কথাকে মিথ্যা প্রমাণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে ক্রিপ্টোকারেন্সি। হু হু করে বাড়ছে বিটকয়েনের দাম। যদিও এখনই বিটকয়েনের দাম কমার কোন পূর্বাভাস নেই। তাই পকেটে কিছু বিটকয়েন থাকলে ক্ষতি নেই।

ভারতে বিনামূল্যে বিটকয়েন কিনবেন কীভাবে?

একাধিক উপায়ে অনলাইনে বিটকয়েন কেনা যাবে। বিভিন্ন সার্ভে, শপিং ও ক্রিপ্টো মাইনিং-এর মাধ্যমে বিটকয়েন রোজগার করা সম্ভব। বিভিন্ন শপিং অ্যাপ ব্যবহার করে কেনাকাটা করলে বিটকয়েনের মাধ্যমে রিওয়ার্ড দেওয়া হয়।

এমনই একটি অ্যাপ বিটরিফিল। প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করে বিনামূল্যে বিটকয়েন রোজগার করতে পারবেন। এছাড়াও বিটকয়েন রোজগার করার আরও একটি জনপ্রিয় উপায় ক্রিপ্টো মাইনিং। এই উপায়ে আপনি নিজের কম্পিউটারকে অন্যের বিটকয়েন লেনদেনের হিসাবের জন্য ব্যবহার করতে দিতে পারেন। বিনিময়ে আপনাকে লেনদেলেনের একটি অংশ দেওয়া হবে। বাইবিট ও বিয়ান্সে অ্যাপ ব্যবহার করে ক্রিপ্টো কারেন্সি কেনা বেচা করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
How To Earn Bitcoin For Free In India?

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X