ট্রু-কলার ব্যবহার করে কীভাবে কল রেকর্ড করবেন? দেখে নিন

By Gizbot Bureau
|

সম্প্রতি সামনে এসেছে ট্রু-কলার এর নতুন আপডেট ভার্সন ১২। এই আপডেটের হাত ধরে এই অ্যাপে একাধিক নতুন ফিচার যুক্ত হয়েছে। এতদিন শুধুমাত্র প্রিমিয়াম গ্রাহকরা ট্রু-কলারের মাধ্যমে কল রেকর্ড করতে পারলেও সাম্প্রতিকতম আপডেটের পরে সব ট্রু-কলার গ্রাহক এই অ্যাপ ব্যবহার করে এই কাজ করতে পারবেন। ইনকামিং ও আউটগোইং উভয় কলই রেকর্ড করা যাবে। এছাড়াও ট্রু-কলার ভার্সন ১২ আপডেটের পরে এই অ্যাপে যুক্ত হয়েছে ঘোস্ট কল ও কল অ্যানাউন্সের মতো ফিচারগুলি।

 
ট্রু-কলার ব্যবহার করে কীভাবে কল রেকর্ড করবেন? দেখে নিন

এছাড়াও সাম্প্রতিক আপডেটে এই অ্যাপে ভিডিও কলার আইডি যুক্ত হয়েছে। এই ফিচার ব্যবহার করে বন্ধু ও পরিবারের সদস্যরা ফোন করলে স্ক্রিনে একটি ছোট ভিডিও দেখতে পাবেন।

তবে আপাতত অ্যানড্রয়েড গ্রাহকরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে শীঘ্রই আইওএস গ্রাহকদের ফোনেও এই ফিচার পাঠানো হবে।

অ্যানড্রয়েড গ্রাহকরা ট্রু-কলারের মাধ্যমে কল রেকর্ড করবেন কীভাবে?

ফোনে 'সেটিংস’ ওপেন করে 'অ্যাকসেসিবিলিটি’ ওপেন করুন।

এবার 'ট্রু-কলার কল রেকর্ডিং' অপশন এনেবেল করে দিন।

এবার "ইউস ট্রু-কলার কল রেকর্ডিং” এর পাশের টগল এনেবেল করে দিন।

এবার চাইলে কল রেকর্ড পরার শর্টকাট বাছাই করতে পারবেন। তবে ট্রু-কলারের মাধ্যমে ফোনের অপর প্রান্তের ব্যক্তি কল রেকর্ড করলে তা জানা সম্ভব হবে না। রবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে রেকর্ড করা সব কল ফোনের স্টোরেজে সেভ হবে।

এছাড়াও এই আপডেটের পরে কল ও এসএমএসের জয় আলাদা আলাদা ট্যাব নিয়ে এসেছে ট্রু-কলার। এছাড়াও অ্যাপের ইউজার ইন্টারফেস ঢেলে সাজিয়েছে সুইডেনের কোম্পানিটি। এছাড়াও ট্রু-কলার ভার্সন ১২ আপডেটের পরে হোমস্ক্রিন থেকেই কল ও এসএমএস দেখে নেওয়া যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Truecaller Introduces Call Recorder Feature For All: Here's How To Use It

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X