হোয়াটসঅ্যাপ পে কে চ্যালেঞ্জ জানাতে কী করছে গুগল ও ফ্লিপকার্ট?

By Gizbot Bureau
|

শীঘ্রই ভারতে আসছে হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিস হোয়াটসঅ্যাপ পে। ইউপিআই পেমেন্ট ব্যবহার করেই আসছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট। হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিসকে চ্যালেঞ্জ জানাতে তৈরি এই মুহূর্তে ভারতের সবথেকে জনপ্রিয় পেমেন্ট সার্ভিস গুগল পে ও ফোনপে। ইতিমধ্যেই জনপ্রিয় মেসেজিং কোম্পানিকে পেমেন্ট সার্ভিস লঞ্চের সবুজ সংকেত দিয়েছে কেন্দ্র।

হোয়াটসঅ্যাপ পে কে চ্যালেঞ্জ জানাতে কী করছে গুগল ও ফ্লিপকার্ট?

 

এই মুহূর্তে ফোনপে সুইচ ও গুগল পে স্পট আরও বেশি কোম্পানির সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করতে চাইছে ফ্লিপকার্ট ও গুগল। যা হোয়াটসঅ্যাপ পেমেন্ট লঞ্চের পর শুরুতেই মেসেজিং কোম্পানিকে চাপে ফেলে দিতে পারে।

ফোনপে জানিয়েছে সুইচ বিভাগে ইতিমধ্যেই একশোর বেশি অ্যাপ লাইভ হয়েছে। চলতি বছরের শেষে ফোনপে সুইচ থেকে পাঁচশোর বেশি অ্যাপ ব্যবহার করা যাবে। ইতিমধ্যেই ডমিনোজ, ওয়ো, গোআইবিবোর মতো কোম্পানির পরিষেবা ফোনপে সুইচ থেকে ব্যবহার করা যায়।

এই মুহূর্তে গুগল পে থেকে মোট সাতটি অ্যাপ ব্যবহার করা যায়। এই তালিকায় মেকমাইট্রিপ ও আর্বানক্ল্যাপের মতো জনপ্রিয় অ্যাপ রয়েছে।

এছাড়াও ফোনপে থেকে মিউচুয়াল ফান্ডে নিবেশ করা যায়। রয়েছে বিমায় লগ্নি ও কর ছাড়ের সুযোগ। চলতি বছর এই ধরনের প্রোডাক্ট আরও বেশি করে লঞ্চের পরিকল্পনা করছে ফ্লিপকার্টের পেমেন্ট পরিষেবা।

গত মাসে হোয়াটসঅ্যাপকে পেমেন্ট সার্ভিস লঞ্চের সবুজ সংকেত দিয়েছিল কেন্দ্র।প্রায় এক বছরের বেশি সময় কোম্পানির বিটা গ্রাহকরা এই ফিচার ব্যবহার করছেন। স্টেবল আপডেটে পেমেন্ট ফিচার পৌঁছলে সব গ্রাহক এই হোয়াটসঅ্যাপ চ্যাট থেকেই ইউপিআই পেমেন্ট করতে পারবেন।

সম্প্রতি অ্যানড্রয়েড ও আইওএস স্টেবল আপডেটে ডার্ক মোড পাঠিয়ে দিয়েছে হোয়াটসঅ্যাপ। প্রায় এক বছর ডেভেলপমেন্টের পর এই ফিচার পৌঁছেছে। এবার সবার নজর হোয়াটসঅ্যাপ পেমেন্ট পরিষেবার। এই ফিচার লঞ্চের পর ভারতে ডিজিটাল পেমেন্টের জনপ্রিয়তা অন্য উচ্চতায় পৌঁছবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Google And Flipkart Might Find An Alternative To WhatsApp

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X