টিকটক ভিডিও দূরে রাখুন, গ্রাহকদের বার্তা ইনস্টাগ্রামের

By Gizbot Bureau
|

রিলস গ্রাহকদের জন্য অ্যালগোরিদমে পরিবর্তন আনল ইনস্টাগ্রাম। এর পরেই গ্রাহকদের টিকটক ভিডিও প্ল্যাটফর্ম থেকে দূরে রাখার জন্য কোম্পানির তরফে গ্রাহকদের কাছে আহ্বান জানানো হয়েছে। ইনস্টাগ্রাম প্রধান জানিয়েছেন, “অন্যের তৈরি করা ভিডিও শেয়ার করার থেকে নিজের ভিডিও শেয়ার করলে অনেক বেশি কৃতিত্ব পাবেন। আমরা অরিজিনাল কনটেন্টকে অনেক বেশি গুরুত্ব দেওয়ার জন্য বদ্ধপরিকর। বিশেষ করে রিপোস্ট কনটেন্টের থেকে নতুন কনটেন্ট বেশি গুরুত্ব পাবে।”

 
টিকটক ভিডিও দূরে রাখুন, গ্রাহকদের বার্তা ইনস্টাগ্রামের

যদিও সরাসরি টিকটকের নাম ব্যবহার করেননি ইনস্টাগ্রাম প্রধান। কিন্তু বার্তায় পরিষ্কার টিকটকের ভিডিও রিলসে শেয়ার করে আর বেশি ভিউ পাওয়া যাবে না। বদলে নিজের তৈরি ভিডিও আপলোডে গ্রাহকদের হোর দেওয়ার বার্তা দেওয়া হয়েছে। এছাড়াও শীঘ্রই ইনস্টাগ্রামে একগুচ্ছ নতুন ফিচার ও ট্যাগস হাজির হতে চলেছে। কী কী পরিবর্তন আসছে? এক ঝলকে দেখে নিন:

প্রোডাক্ট ট্যাগ: দীর্ঘদিন ধরেই রয়েছে প্রোডাক্ট ট্যাগ। কিন্তু এবার সব গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন। এর ফলে পোস্টে নির্দিষ্ট প্রোডাক্ট ট্যাগ ব্যবহার করা যাবে।

এনহান্স ট্যাগ: এবার থেকে নিজের সম্পর্কে আরও বিস্তারে ট্যাগ ব্যবহারের সুযোগ মিলবে। ইনস্টাগ্রাম প্রোফাইল সেটিংস থেকে এই ট্যাগ ব্যবহার করা যাবে।

র‍্যাঙ্কিং: অরিজিনাল কনটেন্টকে আরও বেশি প্রচার করবে ইনস্টাগ্রাম। সোশ্যাল প্ল্যাটফর্মের প্রধান জানিয়েছেন, “প্ল্যাটফর্মের ভবিষ্যতের জন্য ক্রিয়েটররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তারা যেন সঠিক সাফল্য পান সেই বিষয় নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।” কেন আসন পোস্ট জরুরি তা বুঝিয়ে বলেছেন তিনি।

তবে কোন পোস্ট আসল তা কপি করা হয়েছে তা জানার কোন সঠিক উপায় এখনও খুঁজে পাওয়া যায়নি। তবে সময়ের সঙ্গে এই বিষয়ে প্রযুক্তির উন্নতি সম্ভব।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Instagram Urges Reels Users To Keep TikTok Away: Here’s Why

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X