ফ্রি শেষ, এবার জিও থেকে ফোন করতে পয়সা গুনতে হবে

|

ভারতের টেলিকম দুনিয়ায় বিপ্লব এনেছিল জিও। কম দামে ডেটা আর বিনামূল্যে ভয়েস কল দিয়ে ভারতবাসীর মন জয় করেছিল মুকেশ আম্বানির কোম্পানি। এতদিন জিও গ্রাহকদের দেশের মধ্যে কল করতে খরচ হয়নি। এবার সেই নিয়মে বদল আসছে। জিও নেটওয়ার্ক থেকে অন্য যে কোন নেটওয়ার্কে ফোন করতে এবার প্রতি মিনিটে ৬ পয়সা খরচ হবে। টেলিকম অথরিটি অফ ইন্ডিয়ার ইন্টারকানেক্ট ইউসেজ চার্জের জন্য জিও গ্রাহকদের ফোন করতে অতিরিক্ত দাম দিতে হবে।

ফ্রি শেষ, এবার জিও থেকে ফোন করতে পয়সা গুনতে হবে

 

অর্থাৎ আপনি যদি জিও নম্বর ব্যবহার করে আউটগোইং কল করেন এবার থেকে ভোডাফোন, আইডিয়া, এয়ারটেল নম্বরে ফোন করতে নিজের প্ল্যানের উপরে প্রতি মিনিটে ৬ পয়সা খরচ করতে হবে। যদিও জিও নেটওয়ার্কে কল করতে অতিরিক্ত খরচ করতে হবে না। এছাড়াও বিনামূল্যে ল্যান্ডলাইন ও ইনকামিং কল করা যাবে।

প্রতি সেকেন্ডে ৬ পয়সা দামের জন্য জিও চারটি নতুন প্ল্যান নিয়ে এসেছে। ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত চারটি নতুন টপ-আপ প্ল্যান লঞ্চ হয়েছে। এক নজরে দেখে নিন কোন প্ল্যানে কী সুবিধা পাওয়া যাবে?

১০ টাকা প্ল্যানে ১২৪ মিনিট আইইউসি মিনিট আর ১ জিবি ডেটা পাওয়া যাবে।

২০ টাকা প্ল্যানে ২৪৯ মিনিট আইইউসি মিনিট আর ২ জিবি ডেটা পাওয়া যাবে।

৫০ টাকা প্ল্যানে ৬৫৬ মিনিট আইইউসি মিনিট আর ৫ জিবি ডেটা পাওয়া যাবে।

১০০ টাকা প্ল্যানে ১,৩৬২ মিনিট আইইউসি মিনিট আর ১০ জিবি ডেটা পাওয়া যাবে।

জিও জানিয়েছে আইইউসি চার্জ বসিয়ে তাদের গ্রাহকের কাছ থেকে টাকা নিতে বাধ্য করা হচ্ছে। যদিও ১ জানুয়ারি থেকে এই নিয়ম বন্ধ হচ্ছে। জিও জানিয়েছে এই নিয়ম যতদিন বৈধ থাকবে ততদিন গ্রাহকদের অন্য নেটওয়ার্কে ফোন করতে অতিরিক্ত দাম দিতে হবে।

আইইউসি কী?

প্রথম নেটওয়ার্ক থেকে দ্বিতীয় নেটওয়ার্কে কোন গ্রাহক ফোন করলে প্রথম নেটওয়ার্ক কোম্পানিকে প্রতি মিনিটে ৬ পয়সা হারে দ্বিতীয় নেটওয়ার্ককে দিতে হয়। এই মাশুলকে ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ বা আইইউসি বলা হয়।

Best Mobiles in India

English summary
Jio To Charge 6 paisa per second for outgoing calls to other network

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X