আবার চমক! কম দামে ল্যাপটপ ও ৫জি ফোন আনছে জিও

By Gizbot Bureau
|

কয়েক সপ্তাহ আগেই জানা গিয়েছিল কম দামে ল্যাপটপ আনতে চলেছে জিও। বিভিন্ন সংবাদমাধ্যমে এই খবর শিরোনামে জায়গা করেছিল। সম্প্রতি ইকোনমিক টাইমের প্রকাশিত নতুন রিপোর্টে জানা গিয়েছে কম দামে ল্যাপটপের সঙ্গেই ৫জি ফোন আনছে জিও। জানা গিয়েছে ২০২১ সালের কোম্পানির বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা হতে পারে।

 
আবার চমক! কম দামে ল্যাপটপ ও ৫জি ফোন আনছে জিও

এই বিষয়ের সঙ্গে যুক্ত সূত্র মারফৎ জানা গিয়েছে ইতিমধ্যেই ৫জি স্মার্টফোন তৈরির কাজ শুরু হয়েছে। এই স্মার্টফোনে চলবে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম। গুগলের সঙ্গে হাত মিলিয়ে নির্দিষ্ট এই স্মার্টফোন তৈরি করতে পারে জিও।

জানা গিয়েছে ইতিমধ্যেই নতুন এই ৫জি ফোনের স্পেসিফিকেশন চূড়ান্ত করেছে ফেলেছে মুকেশ আম্বানির কোম্পানি। যদিও অপারেটিং সিস্টেম নিয়ে এখনও কোম্পানির মধ্যে আলোচনা চলছে। জানা যাচ্ছে এই ফোনে জিওর সব সার্ভিস ইন্টিগ্রেটেড থাকবে। এই জন্য অ্যানড্রয়েডের উপরে তৈরি হচ্ছে বিশেষ জিওওএস।

যদিও জিওওএস সম্পর্কে বেশি তথ্য সামনে আসেনি। যদিও আশা করা হচ্ছে এই কাস্টম অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে জিওর সব অ্যাপ ইন্সটল থাকবে। অনেকে আবার বলছেন এই ফোনে অ্যানড্রয়েড গো অপারেটিং সিস্টেম ব্যবহার হতে পারে।

জিওবুক – অবিশ্বাস্য কম দামে ল্যাপটপ

৫জি স্মার্টফোন ছাড়াও আসছে জিওর নতুন কম দামের ল্যাপটপ। এন্ট্রি লেভেল এই ল্যাপটপে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট ২জিবি র‍্যাম ও ৩২গব স্টোরেজ। সঙ্গে থাকছে একটি ১৩৬৬ X ৭৬৮ ডিসপ্লে।

এই ল্যাপটপ তৈরির জন্য চিনের ব্লুব্যাঙ্ক কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে জিও। সম্প্রতি এক্সডিএ ডেভেলপার্স ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছিল ২০২০ সালের সেপ্টেম্বর থেকেই এই ল্যাপটপ তৈরির কাজ শুরু হয়েছে। চলতি বছর কোম্পানির বার্ষিক সাধারণ সভায় এই ল্যাপটপ ও নতুন ৫জি স্মার্টফোন সম্পর্কে বিস্তারে জানা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
JioBook Laptop, 5G Smartphone Tipped To Launch At RILAGM 2021: Expected Features, Price.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X