২০২২ সালে নতুন স্মার্টফোন অথবা ল্যাপটপ কেনার পরিকল্পনা রয়েছে? অপেক্ষা করুন আর কয়েক সপ্তাহ

By Gizbot Bureau
|

নতুন বছরের শুরুতেই বিভিন্ন স্মার্টফোন ও ল্যাপটপে আকর্ষণীয় ছাড় দিচ্ছে আমাজন ও ফ্লিপকার্ট। এই সেলে বিভিন্ন প্রোডাক্টের দাম অনেকটা কমার কারণে নতুন গ্যাজেট কেনার কথা ভাবছেন অনেকেই। চলতি বছরে নতুন স্মার্টফোন অথবা ল্যাপটপ কেনার পরিকল্পনা থাকলে আর কয়েক সপ্তাহ অপেক্ষা করলে আরও ভালো অফার পেয়ে যেতে পারেন।

 
২০২২ সালে নতুন স্মার্টফোন অথবা ল্যাপটপ কেনার পরিকল্পনা রয়েছে?

আসছে আরও ভালো ফোন

বিগত কয়েক বছরের মতোই ২০২২ সালেও একের পর এক নতুন স্মার্টফোন বাজারে আসবে। চলতি বছরে প্রায় সব ফ্ল্যাগশিপ ফোনে থাকবে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন১ অথবা মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ অথবা এক্সিনোস ২২০০ চিপসেট। এই সব ফোনেই অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গেই নতুন ডিজাইন দেখা যাবে। এছাড়াও পুরনো জেনারেশনের চিপসেট আগের থেকে সস্তা হবে। ফলে নতুন ফোন লঞ্চ হলে গত বছর লঞ্চ হওয়া ফোনগুলি আগের থেকে সস্তা হবে।

এছাড়াও লেটেস্ট স্মার্টফোন কিনলে কোম্পানির তরফ থেকে বেশি দিন সফটওয়্যার আপডেটের সাপোর্ট পেয়ে যাবেন। তাই এখনই নতুন ফোন না কিনে কয়েক সপ্তাহ অপেক্ষা করতে পারেন।

আসছে আরও ভালো ল্যাপটপ

শুধুমাত্র স্মার্টফোন নয়, ল্যাপটপের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য। ইনটেল, এএমডি ও এনভিডিয়া ইতিমধ্যেই তাঁদের পরিবর্তী জেনারেশনের প্রসেসর ও গ্রাফিক্স কার্ড নিয়ে হাজির হয়েছে। কয়েক সপ্তাহের মধ্যেই নতুন প্রসেসর ও গ্রাফিক্স কার্ড সহ একাধিক ল্যাপটপ বাজারে এসে যাবে। নতুন এই ল্যাপটপগুলিতে নিঃসন্দেহে আগের থেকে ভালো পারফর্মেন্স পেয়ে যাবেন।

শীঘ্রই ইনটেল টুয়েলভথ জেন ও এএমডি রাইজেন ৬০০ সিরিজের প্রসেসর সহ নতুন ল্যাপটপ বাজারে আসবে। এছাড়াও রেডিয়ন ৬০০ সিরিজ ও আরটিএক্স ৩০৭০ টিআই ও আরটিএক্স ৩০৮০ টিআই গ্রাফিক্স কার্ড দেখা যাবে বিভিন্ন ল্যাপটপে। এই মুহূর্তে বিশ্বের সবথেকে শক্তিশালী গ্রাফিক্স কার্ড আরটিএক্স ৩০৮০ টিআই।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here is why you should wait for a few more months to buy a new smartphone or laptop in India.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X