আইটেলের সঙ্গে হাত মিলিয়ে কম দামের স্মার্টফোন আনছে জিও

By Gizbot Bureau
|

গ্রাহক বাড়াতে আবারও নতুন পদক্ষেপ নিতে চলেছে রিলায়েন্স জিও। এবার আইটেলের সঙ্গে হাত মিলিয়ে কম দামে স্মার্টফোন বাজারে আনতে চলেছে মুকেশ আম্বানির কোম্পানি। সম্প্রতি ৯১মোবাইলস ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এমনই জানানো হয়েছে। এর ফলে আইটেলের সঙ্গে বিশেষ চুক্তি করবে জিও। অবিশ্বাস্য কম দামে ভারতে ফোন লঞ্চ করবে আইটেল ও জিও। গ্রামীণ ভারতের ফিচার ফোন গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারে অনুপ্রাণিত করতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। যদিও এখনও নতুন ফোনের দাম, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে কিছুই জানা যায়নি। জানা গিয়েছে চলতি বছর মে মাসেই আইটেল ও জিওর স্মার্টফোন বাজারে আসবে।

 

আইটেলের সঙ্গে হাত মিলিয়ে কম দামের স্মার্টফোন আনছে জিও

ভারতের স্মার্টফোন বাজারে সব থেকে কম দামের স্মার্টফোন যে কোম্পানি বিক্রি করে তার মধ্যেই অন্যতম আইটেল। অন্যদিকে সস্তা সেলুলার প্ল্যানের জন্য জনপ্রিয় জিও। সূত্র মারফৎ জানা গিয়েছে নতুন এই স্মার্টফোন গ্রাহকদের জন্য বিশেষ আকর্ষণীয় প্ল্যান নিয়ে আসবে মুকেশ আম্বানির কোম্পানি। রিলায়েন্স অনলাইন ও অফলাইন স্টোর থেকেও এই ফোন বিক্রি হতে পারে। আগামী কয়েক সিনের মধ্যেই এই ফোন সম্পর্কে আরও তথ্য সামনে আসতে পারে।

সম্প্রতি জিওর গ্রাহক সংখ্যায় ভাঁটা পড়েছে। সাম্প্রতিক রিপোর্টে জানা গিয়েছে জিওর গ্রাহক সংখ্যা বৃদ্ধির হার কমেছে। তাই হাই হাত গুটিয়ে বসে থাকতে নারাজ মুকেশ আম্বানির কোম্পানি। নতুন গ্রাহক টানতে একগুচ্ছ পদক্ষেপ নিচ্ছে মুম্বাইয়ের কোম্পানিটি। এই জন্য জিওফোনে একগুচ্ছ আকর্ষণীয় নতুন অফারের সঙ্গেই বাজারে আসছে কম দামের স্মার্টফোন। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে এই কথা জানা গিয়েছে।

পরিষেবার দাম বাড়ানোর কারণে কোম্পানির গ্রাহক প্রতি গড় আয় বৃদ্ধি পেয়েছে। কিন্তু এবার নতুন গ্রাহক যোগ করায় জোর দিচ্ছে জিও। প্রসঙ্গত বিগত কয়েক বছরে একাধিকবার ট্যারিফ বাড়িয়েছিল কোম্পানিটি।

২০২১ সালের আর্থিক বছরে কোম্পানিতে খুব বেশি নতুন গ্রাহক যোগ দেননি। কোভিড আমলে ডেটা ব্যবহারের প্রবণতা বৃদ্ধির কারণে স্পেকটার্মে উপর বেশি চাপ পড়ছে। ফলে পরিষেবা অনেক জায়গায় বিঘ্নিত হয়েছে। তাই অনেক গ্রাহক জিও ব্যবহার বন্ধ করেছেন। এছাড়াও দিল্লিতে কৃষক আন্দোলন চলার সময় অনেক আন্দোলনকারী প্রতিবাদের ভাষা হিসাবে জিও ব্যবহার বন্ধ করেছিলেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Reliance Jio Partners With Chinese Company Itel To Launch Budget Smartphones

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X