২০২০ সালে ভারতে লঞ্চ হওয়ার কথা ছিল এই স্মার্টফোনগুলির

By Gizbot Bureau
|

করোনাভাইরাস অতিমারি আমাদের জীবনে স্মার্টফোনকে আরও প্রাসঙ্গিক করে তুলেছে। ২০২০ সালে স্মার্টফোনের বাজারে জোয়ার এসেছে। প্রায় সব পরিষেবা এখন অনলাইনে পাওয়া যাচ্ছে, তাই আরও বেশি মানুষ স্মার্টফোন ব্যবহার শুরু করেছেন।

ভারতের
 

ভারতের স্মার্টফোন বাজারের বেশিরভাগ জায়গা দখল করে থাকে বাজেট সেগমেন্ট। তুলনামূলক কম দামে স্মার্টফোন কিনতেই বেশি পছন্দ করে ভারতবাসী। সবে ২০১৮ সালে যাত্রা শুরু করে বাজেট সেগমেন্টে বাজিমাত করেছে রিয়েলমি। চিনের এই কোম্পানিটি এই মুহূর্তে ভারতের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড। এছাড়াও শাওমি, স্যামসাং, ওপ্পো, ভিভো, ওপ্পোর মতো স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি চলতি বছর ভারতে বিপুল পরিমাণ স্মার্টফোন বিক্রি করেছে।

অন্যদিকে হুয়াওয়েই, এসুস-এর মতো কোম্পানিগুলি ভারত থেকে ব্যবসা গোটাতে শুরু করেছে। এই সব কোম্পানির একাধিক স্মার্টফোন বিশ্ব বাজারে জনপ্রিয়তা পেলেও ভারতে লঞ্চ হয়নি। নীচের এই ফোনগুলি চলতি বছর ভারতে আসার কথা থাকলেও আসেনি।

ওয়ানপ্লাস নর্ড এন১০০ ও এন১০ ৫জি

ওয়ানপ্লাস নর্ড এন১০০ ও এন১০ ৫জি

ভারতের অন্যতম জনপ্রিয় প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস। বিশ্ব বাজারে দুটি বাজেট স্মার্টফোন লঞ্চ করলেও এখনও ভারতে আসেনি এই ফোনগুলি। ওয়ানপ্লাস এন১০ ৫জি-র দাম শুরু হচ্ছে প্রায় ২৮,৫০০ টাকা থেকে। এই ফোনে রয়েছে ৯০ হার্জ এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৯০ চিপসেট ও কোয়াড ক্যামেরা সেট আপ।

অন্যদিকে ওয়ানপ্লাস এন১০০-এর দাম শুরু হচ্ছে ১৭,০০০ টাকা থেকে। এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

এসুস জেনফোন ৭ ও জেনফোন ৭ প্রো

এসুস জেনফোন ৭ ও জেনফোন ৭ প্রো

ফ্ল্যাগশিপ ও গেমিং ফোনের দুনিয়ায় একটি উজ্জ্বল নাম এসুস। চলতি বছর কোম্পানির ফ্ল্যাগশিপ সিরিজে লঞ্চ হয়েছে এসুস জেনফোন ৭ ও জেনফোন ৭ প্রো। অগাস্টে বিশ্ব বাজারে এই দুই ফোন এলেও এখনও ভারতের বাজারে এই দুই ফোন লঞ্চ করেনি তাইওয়ানের কোম্পানিটি।

হুয়াওয়েই মেট ৪০ সিরিজ
 

হুয়াওয়েই মেট ৪০ সিরিজ

চলতি বছর অক্টোবরে কোম্পানির ফ্ল্যাগশিপ সিরিজে বাজারে এসেছিল হুয়াওয়েই মেট ৪০, মেট ৪০ প্রো ও মেট ৪০ প্লাস। যদিও ভারতে এই ফোন লঞ্চের ব্যাপার উচ্চবাচ্য করেনি চিনা কোম্পানিটি। এই ফোনগুলিতে রয়েছে শক্তিশালী কিরিন ৯০০০ চিপসেট।

সোনি এক্সপিরিয়া ৫ II

সোনি এক্সপিরিয়া ৫ II

চলতি বছর আরও একটি ফ্ল্যাগশিপ ফোন ব্যবহারে বঞ্চিত হয়েছে ভারতবাসী। ইউরোপ ও বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ হলেও ভারতে আসেনি সোনি এক্সপিরিয়া ৫ II। এই ফোনে রয়েছে ১২০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Ongoing pandemic has shown how incomparable the contribution of smartphones is to our lives. Enlisted below are some of the devices which should have launched in India in 2020.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X