করোনা মোকাবিলায় ভারতকে ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা গুগলের

By Gizbot Bureau
|

করোনার দৈনিক সংক্রমণে প্রতিদিন নতুন রেকর্ড গড়ছে ভারত। হাসপাতালে অক্সিজেনের অভাবে রোজই মৃত্যুর খবর সামনে আসছে। রাজ্য সহ গোটা দেশে হু হু করে বাড়ছে নতুন সংক্রমণের সংখ্যা। শুধুমাত্র কলকাতা শহরেই সোমবার নতুন করে ৩৭৭৯ জন করোনা সংক্রমিত হয়েছেন। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল। গুগল সিইও সুন্দর পিচাই টুইটারে জানিয়েছেন, 'ভারতে ক্রমবর্ধমান কোভিড সংকট দেখে বিধ্বস্ত। গুগল এবং গুগলের কর্মীরা ভারতকে ১৩৫ কোটি টাকা সাহায্য করছে। মেডিক্যাল সাপ্লাই, ক্রিটিকাল কেয়ার তথ্যের জন্য এই টাকা খরচ করবে ইউনিসেফ ও গিভ ইন্ডিয়া।

 

করোনা মোকাবিলায় ভারতকে ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা গুগলের

এছাড়াও গিভ ইন্ডিয়া নামক নন প্রফিট অর্গানাইজেশনের মাধ্যমে এই কঠিন সময়ে যে সব পরিবারের আর্থিক সাহায্যের প্রয়োজন তাঁদের আর্থিক সাহায্য করা হবে। ভারতে গুগলের প্রধান সঞ্জয় গুপ্তা জানিয়েছেন, 'গুগলের সদস্য ও তাঁদের পরিবারের সদস্যরা এই অতিমারির ভয়াবহতার মধ্যে দিয়ে যাচ্ছেন। আমরা এই পরিস্থিতিতে কীভাবে দেশের নাগরিকদের সাহায্য করা যায় তা নিয়ে চিন্তা ভাবনা করছি।’

এছাড়াও গুপ্তা জানিয়েছেন কোম্পানির মোট ৯০০ কর্মী ৩.৭ কোটি টাকা দান করেছেন যা দেশের মানুষের সাহায্যের জন্য ব্যবহার হবে।

ইতিমধ্যেই আমরা গুগলের বিজ্ঞাপনের মাধ্যমে বাড়িতে থাকা ও ভ্যাকসিন নেওয়ার মতো মেসেজ সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছে। আমরা এবার সেই কাজে আরও জোর দিতে চলেছি।

অন্যদিকে ভারতের করোনা গ্রাফে গত কয়েক সপ্তাহে যে প্রবল ঊর্ধ্বগতি দেখা গিয়েছে, তা মঙ্গলবারের রিপোর্টে খানিকটা থেমেছে বলে দেখা যাচ্ছে। ২৭ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রক যে রিপোর্ট পেশ করেছে তাতে দেখা যাচ্ছে ভারতে করোনার জেরে আক্রান্তের সংখ্যা দৈনিক ৩,২৩,১৪৪ হয়েছে। যা গতকালই সাড়ে তিন লাখের অঙ্ক ছুঁয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Sundar Pichai comes forward to help India's COVID fight

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X