২০১৯ সালে হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে এই ফিচারগুলি

|

সারা বিশ্বের কয়েকশো কোটি গ্রাহক যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ইউরোপ ও এশিয়ার দুই একটি দেশ বাদ দিলে বিশ্বের প্রয় সব দেশের এক নম্বর মেসেজিং সার্ভিস এটি। গত কয়েক মাসে হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে।

২০১৯ সালে হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে এই ফিচারগুলি

 

নতুন ফিচারের দিক থেকে ২০১৮ সালটি হোয়াটসঅ্যাপ গ্রাহকদের কাছে বেশ আকর্ষনীয় ছিল। ২০১৯ সালও তার ব্যতিক্রম হবে না। এই বছরের একের পর এক নতুন ফিচার নিয়ে আসবে বিশ্বের এক নম্বর মেসেজিং সার্ভিস। যা গ্রাহকের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতাকে অন্য উচ্চতায় পৌঁছে দেবে।

পরপর ভয়েস মেসেজ

পরপর ভয়েস মেসেজ

এতদিন হোয়াটসঅ্যাপে পরপর ভয়েস নোট পাঠালে সব মেসেজে আলাদা করলে প্লে বাটনে ক্লিক করে মেসেজগুলি শোনা যেত। নতুন এই ফিচারে পরপর ভয়েস মেসেজ পাঠালে প্রথম মেসেজে প্লে বাটনে ট্যাপ করলেই পরপর মেসেগুলি চলতে থাকবে। ইতিমধ্যেই উইচ্যাটে এই ফিচার থাকলেও ২০১৯ সালে হোয়াটসঅ্যাপে এই ফিচার যোগ হবে।

ডার্ক মোড

ডার্ক মোড

হোয়াটসঅ্যাপ ব্যবহারের সময় চোখকে শান্ত রাখতে আসছে ডার্ক মোড। এতদিন কালো ওয়ালপেপার ব্যবহার করে শুধুমাত্র চ্যাট উইন্ডো কালো করে রাখা যেত। এবার গোটা অ্যাপে ডার্ক মোড যোগ হবে। ডার্ক মোড যেমন গ্রাহকের চোখে স্বাস্থ্যের খেয়াল রাখবে একই ভাবে ফোনের ব্যাটারি বাঁচমে ডার্ক মোডে।

মিডিয়া প্রিভিউ
 

মিডিয়া প্রিভিউ

হোয়াটসঅ্যাপে নোটিফিকেশান থেকে মেসেজ দেখা গেলেও ছবি অথবা ভিডিও নোটিফিকেশান থেকে দেখা যায়না। চ্যাটের মধ্যে ঢুকলে তবেই হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি অথবা ভিডিও দেখা যায়। নতুন ফিচারে নোটিফিকেশান থেকেই হোয়াটসঅ্যাপ চ্যাটের ছবি অথবা ভিডিওর প্রিভিউ দেখা যাবে।

কনট্যাক্ট র্যাঙ্কিং

কনট্যাক্ট র্যাঙ্কিং

যে কনট্যাক্টের সাথে বেশি চ্যাট করেন তাদের র্যাঙ্ক উপরে থাকবে।

Best Mobiles in India

English summary
WhatsApp in 2019 to get these 4 new features

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X