একবারে অদৃশ্য হবে মেসেজ, দুর্দান্ত ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ

By Gizbot Bureau
|

গ্রাহকের মন জয় করতে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ। সম্প্রতি এমনই একটি নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে মেটার মেসেজিং অ্যাপটি। ২০২০ সালে এই প্ল্যাটফর্মে প্রথম ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচার যুক্ত হয়েছিল। সেই সময় এই ফিচার অন রাখলে কোন মেসেজ দেখার সাত দিন পরে তা অদৃশ্য হয়ে যেত। পরে এই সময়সীমায় কিছু বদল এনেছিল মার্কিন সংস্থাটি।

 
একবারে অদৃশ্য হবে মেসেজ, দুর্দান্ত ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ

এবার ফের একবার নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার ব্যবহার করে একবারে সব পুরনো মেসেজ অদৃশ্য করা যাবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে ডিফল্ট মেসেজ টাইমারে বদল আনতে পারে হোয়াটসঅ্যাপ। এর ফলে কত সময় পরে কোন মেসেজ অদৃশ্য হবে তা ঠিক করে দেওয়া যাবে। নতুন ফিচারে পুরনো মেসেজের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য হবে।

এছাড়াও সম্প্রতি মেসেজে রিঅ্যাকশন নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে যে কোন মেসেজে ইমোজির মাধ্যমে রিঅ্যাক্ট করা যাচ্ছে। এই জন্য বিভিন্ন মুডের মোট ছয়টি ইমোজি দিয়েছে হোয়াটসঅ্যাপ। আগে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম চ্যাটে মেসেজে রিঅ্যাক্ট করা গেলেও জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এই ফিচারের অভাব ছিল। এবার হোয়াটসঅ্যাপ গ্রাহকরাও এই ফিচার ব্যবহার করতে পারবেন। ফলে আগের থেকে আরও ভালো হবে চ্যাটিংয়ের অভিজ্ঞতা।

যে কোন মেসেজে রিঅ্যাক্ট করার জন্য মেসেজের উপরে ট্যাপ করে হোল্ড করতে হবে। এর পরে ডিসপ্লের উপরে ইমোজিগুলি ভেসে উঠবে। পছন্দের ইমোজি বেছে নিলেই মেসেজে রিঅ্যাক্ট করা যাবে। হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীরা মেসেজের পাশে ইমোজি বাটনের উপরে মাউজ নিয়ে গেলে ইমোজিগুলি দেখতে পাবেন। এর পরে মাউসের মাধ্যমেই পছন্দের ইমোজি বেছে নিতে হবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp is prepping changes to the ‘default message timer'. This feature lets users set a limit as to when their disappearing messages should vanish from the conversation.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X