চেক প্রজাতন্ত্র ফাঁস করে দিল চীনের এই কীর্তি

|

চীনে স্মার্টফোনের বাজার এখন সারা পৃথিবীতে জমজমাট। প্রায় সব দেশেই এখন হটকেকের মতো বিক্রি হচ্ছে চীনে তৈরী স্মার্টফোন। ভারতও তার বিকল্প নয়। ভারতে সবথেকে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড এখন চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি। আর এবার ফাঁস হয়ে গেল শাওমির নতুন একটি বাজেট স্মার্টফোন।

 

চেক প্রজাতন্ত্র ফাঁস করে দিল চীনের এই কীর্তি


চেক প্রজাতন্ত্রের এক পাবলিকেশান ফাঁস করে দিয়েছে শাওমির নতুন বাজেট স্মার্টফোন Redmi S2 এর স্পেসিফিকেশান ও ছবি। SvetAndroida নামের ওই পাবলিকেশান নিজেদের হাতে পেয়েছে একটি পিঙ্ক কালারের রেডিমি এস২। আর সেখানেই দেখা যাচ্ছে এই ফোনে থাকবে নতুন রেডমি নোট ৫ প্রো ও মি ৬ এক্স এর মতো ভার্টিকাল ডুয়াল রিয়ার ক্যামেরা। একই রকম ক্যামেরার সাথেই নতুন এই ফোনেও দেখা যাবে ফুল স্ক্রিন ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এছাড়াও নতুন রেডমি এস ২ এর পিছনে থাকবে ফোনের ফিঙ্গাররপ্রিন্ট সেন্সার।

এই রিপোর্টে আরও জানানো হয়েছে এই ফোনে প্রি-লোডেড থাকবে অ্যানড্রয়েড ওরিও। এর উপরেই চলবে কোম্পানির নিজিস্ব ইউয়াই MIUI। নতুন রেডিমি এস ২ এর ভিতরে থাকবে Qualcomm Snapdragon 625 চিপসেট, 3GB RAM আর 32GB ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রো এস ডি মার্ডের মাধ্যমে এই স্টোরেজ বাড়িয়ে নেওয়া সম্ভব।

এছাড়াও জানা গিয়েছে রেডমি এস ২ এ থাকবে ৫.৯৯ ইঞ্চি HD+ ডিসপ্লে (৭২০x১৪৪০ পিক্সেলস) একটি মাইক্রো ইউএসবি পোর্ট।

শাওমির নতুন এই বাজেট ফোনে থাকবে 16MP সেলফি ক্যামেরা। এচগাড়াও আগেই জানানো হয়েছে এই ফোনে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। ডুয়াল সিয়ার ক্যামেরার দুটি সেন্সারের রেসোলিউশান যথাক্রমে 12MP ও 5MP। আর নতুন এই রেডমি ফোনের ব্যাটারি 3080 mAh।

এই রিপোর্টে আরও বলা হয়েছে প্রাগে নতুন শাওমি স্টোর ওপেনিংএ এই ফোন ডিসপ্লে করা হবে। এছাড়াও ওই স্টোরে দেখা যাবে শাওমি মি মিক্স ২এস।

এছাড়াও জানা যাচ্ছে তিনটি ভেরিয়েন্তে লঞ্চ হবে নতুন এই ফোন। 2GB RAM/16GB স্টোরেজ3GB RAM/32GB স্টোরেজ 4GB RAM/64GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন রেডমি এস ২।

কিভাবে এক্ষুনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াট্‌স-অ্যাপের নতুন স্ট্যাটাস ফিচারকে সক্রিয় করবেন [১০০% কার্যরত]কিভাবে এক্ষুনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াট্‌স-অ্যাপের নতুন স্ট্যাটাস ফিচারকে সক্রিয় করবেন [১০০% কার্যরত]

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
New Redmi S2 features leaked by a Czech publication. Pictures leaked as well.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X