কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন কাস্টোমাইজ করবেন

By: ANINDITA SINHA

এমন একেকটা পরিস্থিতি আসে যখন আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের নোটিফিকেশন ড্রয়ারে, একটার নিচে আরেকটা নোটিফিকেশন জমে তালগোল পাকিয়ে যায়। এই বেড়ে যাওয়া নোটিফিকেশনগুলি, জায়গা নিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে।

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন কাস্টোমাইজ করবেন

অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে একটা ভাল ব্যাপার হলো, এর প্ল্যাটফর্মই নোটিফিকেশনগুলির পরিচালনা করে। এটা একদিকে ভাল যে আপনি আপনার অ্যানড্রেয়েড স্মার্টফোনে, প্রতিটি নোটিফিকেশনই জানতে পারেন, একটাও মিস না করে। কিন্তু এর একটি অসুবিধা হল, এতো নোটিফিকেশনের জন্য আমরা ওপরে একটি বিশৃঙ্খল অবস্থা দেখতে পাই।

অবশ্যই, আসন্ন অ্যান্ড্রয়েড এন (Android N) প্ল্যাটফর্মের সাহায্যে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের ডিফল্ট নোটিফিকেশন সিস্টেম কাস্টোমাইজ করত পারবেন, কিন্তু কি হবে যদি আপনার ফোন এটি আগে না পেয়ে থাকে? আর এই ক্ষেত্রেই আপনি পাবেন নেভোলিউশন অ্যাপ (Nevolution app), যেটা কিনা পরিত্রাতা হিসাবে ফ্রি ডাউনলোড করা যায়।

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন কাস্টোমাইজ করবেন

নেভোলিউশন কল্পনাতীত ভাবে নোটিফিকেশনে উন্নতি আনতে পারে

অনান্য সাধারণ অ্যান্ড্রয়েড অ্যাপের তুলনায় নেভোলিউশন কল্পনাতীত ভাবে নোটিফিকেশনে উন্নতি আনতে পারে, যেহেতু এটি সেইসব সুবিধাগুলি নেয় যা গুগল পেশ করে। এই অ্যাপটি স্ক্রিনে ফুটে ওঠা নোটিফিকেশনগুলির ক্রম পরিবর্তন করতে সক্ষম। এটি সব নোটিফিকেশনগুলিকে একসাথে বান্ডেল করে দিতে পারে, যাতে এগুলি কম জায়গা নেয়। আপনি প্রয়োজনে হেডস-আপ এলার্ট বন্ধও করে রাখতে পারেন।

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন কাস্টোমাইজ করবেন

ইন্সটল করার প্লাগ-ইন্স

নেভোলিউশনের ফ্রি ভার্শন, বেটা একগুচ্ছ ইন-বিল্ট অপশন নিয়ে আসে, যেগুলি হল...

বান্ডেলঃ এটি আলাদা আলাদা নোটিফিকেশনের একটি গুচ্ছ বানিয়ে দেয়।

ইলাস্টিকঃ এটি একটি লাইনের লিস্টকে স্মার্ট একাধিক লাইনে প্রসারিত করে দেয়।

স্ট্যাকঃ সাম্প্রতিক হিস্টোরিক্যাল ম্যাসেজগুলিকে জমা করে।

মাল্টি-লাইন টেক্সটঃ সংক্ষিপ্ত টেক্সট কে একাধিক লাইনে ভেঙে দেয়।

নো হেড্‌স-আপঃ কোনধরনের উপদ্রব এড়াতে হেড্‌স-আপ নোটিফিকেশনকে ডিস্যাবেল করে দেওয়া যায়।

কল ভাইব্রেটরঃ অন কল অ্যান্সারিং এর সময় ভাইব্রেট করে।

হোয়াট্‌সঅ্যাপঃ আলাদা নোটিফিকেশনে, কথোপকথোনগুলিকে বিভক্ত করে দেয়।

উইচ্যাটঃ এক্সপ্যান্ডেড কনভারসেশন নোটিফিকেশনের মাধ্যমে সাম্প্রতিক ম্যাসেজটি বেছে নেয়।

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন কাস্টোমাইজ করবেন

এক্সটেনশন প্যাক পাওয়া যায়

আছে একটি ঐচ্ছিক এক্সটেনশন প্যাক যে আপনি আবেদন খোলার এবং এটি একবার ব্যবহার করে পরে ইনস্টল করার অনুরোধ জানানো হবে. এই যেমন একটি ভাল বিজ্ঞপ্তি আইকন সামঞ্জস্য, কোন প্রজ্ঞাপন হারানোর সঙ্গে বিজোড় অভিজ্ঞতা হিসাবে বৈশিষ্ট্য সঙ্গে আসে এমনকি যদি অ্যাপ্লিকেশন ক্র্যাশ করেছে এবং আরো হয়েছে.

Nevolution অ্যাপ্লিকেশন শুধুমাত্র অ্যান্ড্রয়েড 4.3 বা উপরে চলমান ডিভাইসের সাথে কাজ করবে. আমরা এই অ্যাপ্লিকেশন চলমান উপর কিছু বাগ আশা করতে পারেন.



Read more about:
English summary
The Nevolution app for Android will help you customize your Android notifications and group the identical ones together and split and view them according to your preferences. Check out the app and its features that will help you customize your notifications.
Please Wait while comments are loading...

Social Counting