এবার ১ ক্লিকেই হোয়াটসঅ্যাপে তৈরি হবে বন্ধুদের গ্রুপ

By Madhuraka Dasgupta
|

এখনকার দিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না, এমন লোকের সংখ্যা খুবই কম। এই মুহূর্তে প্রায় এক বিলিয়ন মানুষ এই পরিষেবার আওতায় রয়েছেন। আর নিজের গ্রাহকদের সন্তুষ্ট রাখার জন্য নিত্য নতুন পরিষেবা নিয়ে আসে হোয়াটসঅ্যাপ কোম্পানি। আর এবার খুব সহজেই আপনি হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাট ইনভাইট লিঙ্ক তৈরি করতে পারবেন এবং সেই লিঙ্ক আপনার বন্ধুদের পাঠাতে পারবেন, যাতে তাঁরা আপনার গ্রুপে জয়েন করতে পারে।

 
এবার ১ ক্লিকেই হোয়াটসঅ্যাপে তৈরি হবে বন্ধুদের গ্রুপ

এতদিন হোয়াটসঅ্যাপে গ্রুপ ক্রিয়েট করতে গেলে বেশকয়েকটি ধাপ পেরোতে হত। প্রথমে যাঁদের আপনি একটি গ্রুপে অ্যাড করবেন, তাঁদের হোয়াটসঅ্যাপ নম্বরটি মোবাইলের কনট্যাক্টে সেভ করতে হত। তারপর প্রত্যেককে আলাদা আলাদা ভাবে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে হত।

হোয়াট্‌স্‌ অ্যাপে ভিডিও কল হচ্ছে না? এখান থেকে জেনে নিন সমস্যার উপায়

কিন্তু এখন হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাট ইনভাইট লিঙ্কের মাধ্যমে আপনার বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করা আরও সহজ হয়ে গেছে। আর তারজন্য আপনাকে শুধুমাত্র একটি লিঙ্ক তৈরি করতে হবে। সেই লিঙ্কটি আপনি যেখানে খুশি শেয়ার করতে পারেন। এবার কেউ যদি তাঁর হোয়াটসঅ্যাপ নম্বরটি থেকে সেই লিঙ্কে ক্লিক করে, তাহলেই সেই ব্যক্তি ওই গ্রুপে জয়েন করতে পারবেন।

ফেসবুক লাইভ ভিডিও এখন থেকে আরো মজার-জেনে নিন কিভাবে?

আর এই পরিষেবা পেতে গেলে প্রথমেই আপনাকে ডাউনলোড করতে হবে জিবিহোয়াটসঅ্যাপ। কারণ এই অ্যাপে এমন কয়েকটি অতিরিক্ত পরিষেবা আছে, যা হোয়াটসঅ্যাপে পাওয়া যায় না। এবার দেখে নেওয়া যাক, কিভাবে আপনি এই অ্যাপটি ডাউনলোড করে গ্রুপ চ্যাট ইনভাইট লিঙ্ক তৈরি করে আপনার বন্ধুদের সেই গ্রুপে জয়েন করাবেন।

#১

#১

প্রথমেই আপনার ফোনে জিবিহোয়াটসঅ্যাপ APK ইনস্টল করতে হবে। আর এই অ্যাপটি ইনস্টল করতে গেলে আপনার ফোন থেকে আপনার অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাপটি আনইনস্টল করতে হবে।

নতুন স্মার্টফোন শ্রেষ্ঠ অনলাইন হত্যা জন্য এখানে ক্লিক করুন

#২

#২

এরপর আপনাকে একটি গ্রুপ ক্রিয়েট করতে হবে, যার লিঙ্ক আপনি আপনার বন্ধুদের পাঠাবেন।

#৩

#৩

গ্রুপে ঢোকার পরই আপনি দেখতে পাবেন স্ক্রিনের ওপরে ডানদিকে একটি '+' চিহ্ন রয়েছে। সেই চিহ্নটিতে ক্লিক করতে হবে।

#৪
 

#৪

এরপর আপনাকে যেতে হবে গ্রুপ সেটিংস অপশনে। সেখানে 'ক্রিয়েট আ গ্রুপ লিঙ্ক' বলে একটি অপশন রয়েছে। সেখানে ক্লিক করে ৫-১০ সেকেন্ড অপেক্ষা করতে হবে। তারপরই আপনি দেখবেন গ্রুপ লিঙ্ক ক্রিয়েট হয়ে গেছে। এবার এই গ্রুপটি আপনি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন, যাতে তাঁরা এই গ্রুপে জয়েন করতে পারে।

তবে এভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ ক্রিয়েট করে বন্ধুদের গ্রুপ চ্যাট ইনভাইট লিঙ্ক পাঠাতে গেলে, আপনাকে অবশ্যই সেই গ্রুপের অ্যাডমিন হতে হবে। নাহলে আপনি গ্রুপ লিঙ্ক ক্রিয়েট করতে পারবেন না। তবে এই পরিষেবার মাধ্যমে যে কেউই চাইলেই ওই লিঙ্কে ক্লিক করে আপনার তৈরি করা গ্রুপে জয়েন করতে পারবেন। তবে সেই সমস্যারও সমাধান আছে।

যেহেতু আপনি গ্রুপ অ্যাডমিন, তাই চাইলেই আপনি ওই অপছন্দের সদস্যকে আপনার তৈরি করা গ্রুপ থেকে রিমুভ করতে পারবেন। আর মনে রাখবেন, সর্বাধিক ২৫৬ জন ব্যক্তিই এই গ্রুপের সদস্য হতে পারবেন। তাই আপনার গ্রুপের সদস্য সংখ্যা ২৫৬ হয়ে গেলে আর কেউ ওই লিঙ্কে ক্লিক করে ওই গ্রুপে জয়েন করতে পারবেন না, যতক্ষণ পর্যন্ত না কেউ সেই গ্রুপ ছাড়ছে বা আপনি কাউকে গ্রুপ থেকে রিমুভ করছেন।

এভাবেই এই লিঙ্কের মাধ্যমে আপনার বন্ধুরা যেমন আপনার তৈরি করা গ্রুপে জয়েন করতে পারবেন, ঠিক একইরকমভাবে আপনিও অন্য কোনও গ্রুপে জয়েন করতে পারবেন শুধুমাত্র একটা ক্লিকের মাধ্যমে।

নতুন স্মার্টফোন শ্রেষ্ঠ অনলাইন হত্যা জন্য এখানে ক্লিক করুন

PriceData Validity Circle TalktimeDescription
Rs. 19200 MB2 daysAll Circles-Unlimited voice calls, roaming calls on any network, 100 SMS
Rs. 483GB28 daysAll CirclesRs. 40.68Provides 3GB of 3G/4G data for a period of 28 days.
Rs. 49100 MB28 daysAll CirclesRs. 38.52provides 100MB of 3G/4G data for 28days
Rs. 79200 MB28 daysAll CirclesRs. 64Provides 200MB of 3G/4G data for 28 days
Rs. 986GB28 daysAll CirclesRs. 83.05Provides 6GB of 3G/4G data for a period of 28 days.
Rs. 1482GB28 daysAll Circles-Provides 2GB of 3G/4G data for a period of 28 days, Airtel Xstream, Wynk music and Hello Tunes, unlimited voice calling
Rs. 1492GB28 daysAll Circles-Provides unlimited local, STD and roaming voice calls on any network with 2GB data and 300 SMS all through its validity.
Rs. 2191GB/day28 daysAll Circles-Unlimited voice calls to any network, 1GB of data per day, 100 SMS per day for 28 days
Rs. 2491.5GB/day28 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 1.5GB data per day for 28 days, irtel Xstream, Wynk music, Hello Tunes and Anti-virus mobile protection
Rs. 2982GB/day28 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 2GB data per day for 28 days, Airtel Thanks
Rs. 3991.5GB/day56 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 1.5GB data per day for 56 days
Rs. 5981.5GB/day84 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 1.5GB data per day for 84 days
Rs. 6982GB/day84 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 2GB data per day for 84 days, Airtel Thanks
Rs. 149924GB365 daysAll Circles-Unlimited voice calls, 3600 SMS, 24 GB data for 365 days, Airtel Thanks
Rs. 23981.5GB/day365 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 1.5GB data per day for 1 year
Rs. 2,4982GB/day365 daysAll Circles-Unlimited voice calls, 100 SMS per day, 2GB data per day, ZEE5 Premium subscription, Wynk Music, Airtel Xstream, Airtel Secure for 1 year
Most Read Articles
Best Mobiles in India

English summary
There are many WhatsApp tips and tricks and here's one among them with which you can create a WhatsApp group invite link easily. Read on..

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X