গুগল ম্যাপস ব্যবহার করে মেসেজ করবেন কীভাবে?

|

গুগল ম্যাপসকে আরও জনপ্রিয় করতে নিয়মিত নতুন ফিচার যোগ করছে গুগল। ২০১৮ সালে গুগল ম্যাপসে যোগ হয়েছে লাইভ লোকেশান শেয়ার করার ফিচার। এছাড়াও যে কোন ট্রিপ শেয়ার করা যায় গুগল ব্যাপ্স থেকে। গত বছরেই একসাথে একাধিক ব্যক্তি গুগল ম্যাপস ব্যবহার করে ট্রিপ করার ফিচার এসেছিল। কোম্পানির নেভিগেশান অ্যাপকে আরও জনপ্রিয় করতে এবার গুগল ম্যাপসে এবার মেসেজিং ফিচার যোগ করল গুগল।

গুগল ম্যাপস ব্যবহার করে মেসেজ করবেন কীভাবে?

 

আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকরা গুগল ম্যাপের মেসেজিং ফিচার ব্যবহার করতে পারবেন। সম্প্রতি এই ফিচার সহ এক সোশ্যাল প্ল্যাটফর্মে একটি স্ক্রিনশট প্রকাশিত হয়েছে। মেসেজ ট্যাব ব্যবহার করে গ্রাহকরা সরাসরি স্থানীয় ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করতে পারবেন। তবে এখনই কোন কোম্পানিগুলি এই ফিচার ব্যবহার করবে জানা যায়নি। গুগল ম্যাপস ব্যবহার করে মেসেজ করার উপায় জেনে নিন।

স্টেপ ১। শুরুতে গুগল ম্যাপসে বাঁ দিকে উপরে হ্যামবার্গার মেনুতে ট্যাপ করুন।

স্টেপ ২। এবার মেনুতে 'মেসেজ’ ট্যাব দেখতে পাবেন।

স্টেপ ৩। সেখানে ট্যাপ করলে সব পুরনো মেসেজ দেখতে পাবেন।

এবার থেকে গুগল ম্যাপসে সব বিজনেসের পাশে 'মেসেজ’ নামে একটি নতুন বোতাম দেখা যাবে। সেখানে ট্যাপ করে গুগল ম্যাপস ব্যবহার করে স্থানীয় ব্যবসায়ীদের সাথে চ্যাট শুরু করা যাবে।

সম্প্রতি গুগল ম্যাপস ব্যবহার করে কোথাও জাওয়ার আগেই সভ্যাব্য অটোর ভাড়া জানা যাচ্ছে। দিল্লিতে এই ফিচার শুরু হয়েছে। যে জায়গায় যেতে চান সেই জায়গাটি গুগল ম্যাপসে সার্চ করে নেভিগেশান অপশানে পবলিক ট্রান্সপোর্ট সিলেক্ট করলেই নীচে সম্ভাব্য অটোর ভাড়া দেখাবে গুগল ম্যাপস। আপাতত দিল্লিতে এই ফিচার শুরু হলেও ভারতের অন্যান্য শহরে কবে এই ফিচার আসবে তা জানায়নি কোম্পানি।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Here's how you can use Google Maps' messaging feature

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X