কীভাবে গুগল ম্যাপ ব্যবহার করে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা?

|

প্রতিদিন নতুন উপায়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাকিং এর উপায় খুঁজে বার করছে হ্যাকাররা। এবার গুগল ম্যাপের একটি ফিচার ব্যবহার করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাক করার কৌশল খুঁজে পেয়েছে হ্যাকাররা। তবে এটি গুগলের সুরক্ষায় সমস্যার জন্য হচ্ছে না, বরং ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য একটি ফিচার লঞ্চ করেছিল গুগল। সেই ফিচারের অপব্যবহার করে চলছে।

কীভাবে গুগল ম্যাপ ব্যবহার করে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট হাতিয়ে নিচ্ছে

 

নতুন এই উপায়ে কেন্দ্রীয় সরকারের EPFO স্কিম হ্যাক করা হচ্ছে। সম্প্রতি গুগল ম্যাপের EPFO অফিসের ফোন নম্বর বদলে দিয়েছে হ্যাকাররা। গুগল ম্যাপ দেখে কেউ এই নম্বরে ফোন করলে হ্যাকাররা তার সব ব্যাক্তিগত তথ্য জেনে নিচ্ছে। এর পরে অ্যাকাউন্ট থেকে সব টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

গুগল ম্যাপে দেখা হেল্প লাইন নম্বরে ফোন করে ফাঁদে পড়ছজেন গ্রাহকরা। ফোন করার সময় গ্রাহকরা মনে করছেন এটি কেন্দ্রীয় সরকারের অফিসের নম্বর। কিন্তু প্রতারকরা গুগল ম্যাপের ফোন নম্বর বদল করল কীভাবে তা জানা যায়নি।

গ্রাহক কল করলে সেই কল ভেরিফাই করার নাম করে সব ব্যাক্তিগত তথ্য হাতিয়ে নিয়েছে প্রতারকরা। এরপরে সেই তথ্য ব্যবহার করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা করার কাজ শুরু হয়েছে। কখনও এই নম্বরে ফোন করলে ভুয়ো আইভিআরে কল গিয়েছে। এর ফলে ভুয়ো গ্রাহক সেবা কেন্দ্রে ফোন করলেও গ্রাহকের মনে কোন সন্দেহ হয়নি।

তবে বিভিন্ন ব্যাঙ্ক গ্রাহক পরিষেবা কেন্দ্রের নম্বর বদলেও এই প্রতারণার কাজ চলছে। এই সমস্যার কথা গুগল জানতে পেরেছে। এবং ফোন নম্বর এডিটের অপশানে বদল আনছে সার্চ ইঞ্জিন জায়েন্ট। এর পরে গুগল সার্চ থেকে পাওয়া কোন ফোন নম্বরে ফোন করার আগে সাবধানতা আবলম্বন করাই ভালো। বিশেষ করে গ্রাহক সেবা কেন্দ্রে ফোন করার আগে বিশেষ সাবধানতা নেওয়া প্রয়োজন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Scamsters have now found a new way to find potential victims through Google search.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X