ট্রুকলার ব্যবহার করে কল রেকর্ড করবেন কীভাবে?

|

গত মাসে ট্রু কলার অ্যাপে যোগ হয়েছিল কল রেকর্ড ফিচার। এখন এই ফিচার বিটা ভার্সানে থাকলেও প্রায় সব গ্রাহক ট্রুকলার অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করতে পারবেন। আপাতত বিনামূল্যে ১৪ দিন কল রেকর্ড করতে দেবে এই অ্যাপ। এর পরে মাসিক অথবা বার্ষিক সাবস্ক্রিপশানে কল রেকর্ডিং ফিচার কিনতে পারবেন গ্রাহকরা। নিজের মোবাইলে ট্রুকলার ব্যবহার করে কল রেকর্ড করতে চাইলে এই প্রতিবেদন পড়তে থাকুন।

 

ট্রুকলার ব্যবহার করে কল রেকর্ড করবেন কীভাবে?


ট্রুকলার অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করতে প্রথমেই এই অ্যাপ আপডেট করতে হবে। ফোন মেমোরিতে এই রেকর্ডিং সেভ হবে। ট্রুকলার অ্যাপ ব্যবহার করে কল রেকর্ড করতে স্মার্টফোনে ইন্টারনেট কানেকশান থাকা বাধ্যতামূলক নয়। তবে টাকা দিয়ে সাবস্ক্রিপশান কেনার আগে আপনার ডিভাইসে এই ফিচার কাজ করছে কী না তা দেখে নেওয়া প্রয়োজন।

১। প্রথমে ট্রুকলার অ্যাপ ডাউনলোড / আপডেট করুন।

২। বাঁ দিকে উপরে তিনটি দাগে ক্লিক করুন।

৩। কল রেকর্ডিং সিলেক্ট করুন।

৪। এবার 'স্টার্ট ফ্রি ট্রায়াল’ সিলেক্ট করুন।

৫। সব পারমিশান দিয়ে দিন।

৬। এবার 'কল রেকর্ডিং এনেবেল্ড’ মেসেজ দেখাবে।

উপরের স্টেপে সব সঠিকভাবে করলে কলিং স্ক্রিনে ট্রুকলার পপ আপ ক্রিনে রেকর্ড অপশান আসবে। সেখানে রেকর্ড বাটনে ক্লিক করলেই কল রেকর্ড শুরু হয়ে যাবে।

১৪ দিনের ফ্রি ট্রায়াল শেষ হয়ে গেলে টাকা দিয়ে এই সাবক্রিপশান কিনতে হবে। ক্ল রেকর্ডিং এর জন্য ট্রু কলারে মাসে ৪৯ টাকা খরচ হবে। তবে বার্ষিক সাবস্ক্রিপশান কিনলে তা কমে বছরে ৪৪৯ টাকা খরচ হবে।

কল রেকর্ডিং শোনার জন্য ট্রুকলার অ্যাপে বাঁ দিলে উপরে তিনটি দাগে ক্লিক করে কল রেকর্ড বিভাগে যেতে হবে। সেখানে সব রেকর্ডিং একসাথে দেখা যাবে। যে কোন ফাইলের উপরে ট্যাপ করে শোনা যাবে রেকর্ডিংগুলি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
To record calls using Truecaller, download and install the latest version of the app.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X