ক্রোমে বিভিন্ন ওয়েবসাইটের নোটিফিকেশন থামাবেন কীভাবে

By Lekhaka
|

কোটি কোটি গ্রাহক সার্ফিং-এর জন্য ক্রোম ব্যবহার করে থাকে। অনেক সময়েই আপনি খেয়াল করে থাকবেন, যখন ক্রোম দিয়ে আপনি কোনও সাইটে যান, তখন নোটিফিকেশন পাঠানো নিয়ে একটা রিক্যুয়েস্ট আসে। নোটিফিকেশনগুলো বেশ বিরক্তকর। আপনারও যদি তেমনই বিরক্তি এসে থাকে, তাহলে সে সব ঝেড়ে ফেলুন। ওই ধরণের নোটিফিকেশন বন্ধের উপায় রয়েছে।

ক্রোমে বিভিন্ন ওয়েবসাইটের নোটিফিকেশন থামাবেন কীভাবে

 

ফেসবুকের নোটিফিকেশন বেশ হ্যান্ডি। গুগল ক্রোমে ফেসবুকের নোটিফিকেশন অন করার পর, অ্যাপ আনইস্টল করে দিন। ফেসবুক থেকে ইনস্ট্যান্ট নোটিফিকেশন আসতে থাকবে। কিন্তু এসব বন্ধ করা যায়।

কীকরে নোটিফিকেশন বন্ধ করবেন

ধাপ ১- ক্রোম বাউজার ওপেন করুন। মেনু বাটনে ক্লিক করুন। অ্যাড্রেস বারের ডান দিকেই থাকে ওটা। সেটিংসে যান, সেখান থেকে অ্যাডভান্সড সেটিংস।

ধাপ ২- প্রাইভেসি অ্যান্ড সিকিওরিটি সেকশনে যান। সেখান থেকে কনটেন্ট সেটিংস।

ধাপ ৩- নোটিফিকেশনে ক্লিক করুন। আস্ক ফার্স্টে চলে যাবে বিষয়টা। নোটিফিকেশন বার টুগল অফ করুন। কাজ হয়ে যাবে।

অন্যান্য কিছু ব্যবস্থা

১. সব ব্লক করুন (টোগলিং অফ করে কাজ হবে

২. সাইট ব্লক করে দিন। (নির্দিষ্ট সাইট ব্লক করে দিতে পারেন। ব্লক সেকশনের পাশেই অ্যাড সেকশন রয়েছে। সেখানেই সাইট নেম দিয়ে ব্লক করে ফেলুন।

৩. আর যদি নোটিফিকেশন পরে অ্যালাউ করতে চান সেটাও পারেন। (অ্যালাউয়ে ক্লিক করুন, তারপর অ্যাড। সাইটের নাম দিয়ে অ্যাড করে দিন)

শেষে যা বলার

ক্রোম ব্রাউজারে বাইডিফল্ট এই নোটিফিকেশন অ্যালাউ করার বিষয়টি রয়েছে। ওয়েব, অ্যাপ বা এক্সটেনশন নোটিফিকেশন দিতে পারে। সেগুলি ডিস্যাবল করা আপনার হাতে। আরেকটি বিষয়। ইনকগনিটো মোডে গুগল ক্রোম ব্যবহার করলেও কোনও সমস্যা হবে না।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Chrome notifications can actually irritate and interrupt your browsing. But, you will be happy to know that you can disable these prompts. However, one should understand the fact that these prompts are sometimes useful.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X