একটি অ্যানড্রয়েড ডিভাইসে একাধিক Google অ্যাকাউন্ট ব্যবহার করবেন কীভাবে?

By GizBot Bureau
|

আমাদের অনেকেরই একটির বেশি Google অ্যাকাউন্ট রয়েছে। একাধিক অ্যাকাউন্টে বারবার লগ ইন করা মাঝে মাঝেই বিরক্তিকর হয়ে যায়। একটি অ্যাকাউন্ট থেকে লগ আউট করে পরের অ্যাকাউন্টে লগ ইন করে সময় নষ্ট হয় অনেকটাই। এই প্রতিবেদনে আমরা অ্যানড্রয়েড ফোনে কীভাবে একাধিক Google অ্যাকাউন্ট একসাথে ব্যবহার করা যায় তা দেখে নেব। নীচের পরদ্ধতি Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমে সফল ভাবে পরীক্ষা করা হয়েছে।

একটি অ্যানড্রয়েডে একাধিক Google অ্যাকাউন্ট ব্যবহার করবেন কীভাবে?

 

স্টেপ ১। ধরে নেওয়া হচ্ছে আপনার ইতিমধ্যেই একটি Google অ্যাকাউন্ট রয়েছে। এবার হোম স্ক্রিনে Settings এ ট্যাপ করুন। এর পরে Account সিলেক্ট করুন।

স্টেপ ২। এখানে Add Account অপশান দেখতে পাবেন। এর পাশেই থাকবে একটি + চিহ্ন। স্ক্রিনের নীচের দিকে এই অপশান চোখে পড়বে। এখানে ট্যাপ করে লিস্ট থেকে Googleসিলেক্ট করুন। এখানে আপনাকে ডিভাইসের পাসওয়ার্ড বা পিন বা ফিঙ্গারপ্রিন্ট থেকে অথেন্টিকেশান করতে হবে।

স্টেপ ৩। এবার যে Google অ্যাকাউন্ট যোগ করতে চান তার ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। আপনার আলাদা কোন Google অ্যাকাউন্ট না থাকে এখানেই নতুন অ্যাকাউন্ট খোলার অপশান পেয়ে যাবেন।

স্টেপ ৪। লগ ইন এর পরে কিছু সময় ধরে অ্যানড্রয়েড আপনার নতুন অ্যাকাউন্টের সব ডাটা সিঙ্ক করবে। আবার অ্যাকাউন্টে ফিরে এসে Google সিলেক্ট করে নতুন অ্যাকাউন্টে ট্যাপ করে যে সার্ভিস গুলি সিঙ্ক করতে চান তা সেগুলির সিলেকশান তুলে দিতে পারেন।

স্টেপ ৫। কোন অ্যাকাউন্ট ডিলিট করতে হলে Setting এ গিয়ে Account সিলেক্ট করে অ্যাকাউন্ট ডিলিট করতে চান সেটি সিলেক্ট করুন। নীচে Remove Account এ ট্যাপ করুন। সিলেক্ট করা অ্যাকাউন্ট ডিভাইস থেকে ডিলিট হয়ে যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
In this article, we will show you how to manage many Google accounts on Android.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X