নিজের ফোন ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন কীভাবে?

By Gizbot Bureau
|

আজকাল বাজেট স্মার্টফোনে মাত্র 8GB স্টোরেজ থাকে। দিন দিন যেভাবে বিভিন্ন অ্যাপ এর সাইজ বড় হচ্ছে সেখানে মাত্র 8GB স্টোরেজে বেশি অ্যাপ ইনস্টল করা যায় না। এর মধ্যে ফোনে যদি হোয়াটসঅ্যাপ ইনস্টল করা থাকে তবে সব মিডিয়া ফাইল ফোন স্টরেজে সেভ হতে থাকে। অটো ডাউনলোড অন থাকলে হুহু করে শেষ হয়ে যায় ফোনের স্টোরেজ। অনেক সময় ফোনের স্টোরেজ কম থাকার জন্য বিভিন্ন অ্যাপ আনইনস্টল করার পরামর্শ দেক্যা হয়। তখন হোয়াটসঅ্যাপ আনইনস্টল করে ফোনে ফাঁকা স্টোরেজ পাওয়া সম্ভব।

নিজের ফোন ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন কীভাবে?

 

কিন্তু অনেকেই মনে করেন যে হোয়াটসঅ্যাপ আনইনস্টল করলে সব চ্যাট ডিলিট হয়ে যাবে। কিন্তু এই সমস্যার সমাধান রয়েছে। সব চ্যাট ডিলিট না করেই হোয়াটসঅ্যাপ আনইনস্টল করা সম্ভব। দেখে নিন কীভাবে?

নিজের ফোনে হোয়াটসঅ্যাপ আনইনস্টল করার আগে অন্য একটি ফোনে ক্রোম ব্রাউজার ওপেন করুন। সেই ফোন ক্রোম ব্রাউজার প্রিলোডেড না থাকলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এবার ক্রোম ব্রাউজার থেকে web.whatsapp.com ওপেন করুন। ডান দিকে উপরে তিন ডট মেনুতে ক্লিক করে ডেস্কটপ ভার্সান ওপেন করুন।

এবার ক্রোম ব্রাউজারে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সান ওপেন হয়ে যাবে। সেখানে কিউ আর কোড় স্ক্যান করে লগ ইন করুন। এবার আপনার সব চ্যাট ক্রোম ব্রাউজারে চলে আসবে। এবার নিজের ফোন ব্যবহার না করেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

৩১ ডিসেম্বরের পরে উন্ডোজ ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। ব্লগ পোস্টে এই কথা জানিয়েছে কোম্পানিটি। সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছে জুন মাসে উইন্ডোজ ফোনে শেষ আপডেট পাঠাবে হোয়াটসঅ্যাপ। এর পরে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই প্ল্যাটফর্মের জন্য সাপোর্ট দেবে বিশ্বের এক নম্বর মেসেজিং কোম্পানিটি। অর্থাৎ ২০২০ সালের প্রথম দিন থেকে কোন উইন্ডোজ ফোনে আর ব্যবহার করা যাবে না জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস।

Most Read Articles
Best Mobiles in India

English summary
How To Use WhatsApp Without The App

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X