ফ্যাট ফাইল কী, কী করে তা ওপেন করতে হয়

By: Sabyasachi Chakraborty

FAT ওরফে File Allocation Table হল গিয়ে কম্পিউটার ফাইল সিস্টেম আর্কিটেকচার। লাইটওয়েট ইমপ্লিমেন্টেশনেও এর ভাল পারফর্মান্স। তবে মডার্ন ফাইল সিস্টেমে অবশ্য একই পারফরমান্স আশা করা বৃথা।

ফ্যাট ফাইল কী, কী করে তা ওপেন করতে হয়

আরও নির্দিষ্ট করে বলতে গেলে ফ্যাট ফাইল হল শুধুমাত্র একটা থিম ফাইল। মূলত যেটি ব্যহার করে Zinf।জিপ ফরম্যাটে রাখা সেটিংস ফাইল আর ইমেজ থাকে ফ্যাট ফাইলে। ফ্যাট ফাইলে তাই ডট জিপ ফাইলও বলে। যখন এটি বের করা হয়, তখন অডিও প্লেয়ারের চেহারা বদলায়। এছাড়াও Zinf যখন থেকে ফ্রিঅ্যাম্প অডিও প্লেয়ার বেসড, তখন থেকেই এটা \'Zinf Is Not Free\

ফ্যাট ফাইল কী, কী করে তা ওপেন করতে হয়

কী করে ওপেন করবেন?

Zinf মূলত ফ্যাট ফাইল ওপেন করে। সেক্ষেত্রে যান Options -> Themes -> Add Theme। কোন ফ্যাট ফাইল অ্যাড করতে চান, সেই থিম সিলেক্ট করুন। তারপর অ্যাপ্লাই।

এছাড়াও শুধুমাত্র রিনেমও করে .fat to .zip করার পর ওপেন করা যেতে পারে। তবে এই পন্থা অবলম্বন করলে শুধুমাত্র XML ফাইল আর ইমেজই তাতে শো করবে। তাছাড়া গোটা থিমও এই পদ্ধতিতে অ্যাপ্লাই করা যাবে না। আরেকটি উপায় আছে .fat file ওপেন করার। 7-Zip –এর মতো ফাইল এক্সট্রাক্টর ইনস্টল করে ফ্যাট ফাইলে রাইট ক্লিক করুন। ফাইল ডিকমপ্রেসারের সঙ্গে তা ওপেন করুন।

কী করে কনভার্ট করবেন

ডট ফ্যাট ফাইল অন্য ফরম্যাটে কনভার্ট করলে কিছুই পাবেন না। কারণ তাতে ফ্যাট ফাইলের সঙ্গে Zinf Audio Player Theme file থাকতে হবে।

১১ সেপ্টেম্বর লঞ্চ করছে জিয়াওমি এমআই মিক্স২



Read more about:
English summary
FA a.k.a File Allocation Table is a computer file system architecture and offers a good performance even in lightweight implementations
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়