কেন চলন্ত গাড়িতে আগুন লাগল iPhone-এ?

By GizBot Bureau
|

আবার মারাত্মক অভিযোগ উঠলো iPhone এর বিরুদ্ধে। এবার একটি চলন্ত গাড়িতে একটি iPhone এ আগুন ধরে যেতে দেখা গেল। এই ভিডিও জনপ্রিয় ভিডিও ওয়েবসাইট Youtube এ প্রকাশিত হয়েছে। ঘটনাটি ঘটেছে চিনের সাংহাই শহরে। এক মহিলা তাঁর iPhone 6 নিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎই চলন্ত গাড়িতে সেই iPhone থেকে আগুনের শিখা বেরোতে দেখা যায়। ক্রমশ সেই আগুন আমাত্মক আকার ধারন করে। গাড়ির ড্যাশ ক্যামেরায় গোটা ঘটনাটি রেকর্ড করে হয়েছে। প্রথমে একটি বিস্ফোরণের মতো হয়ে কিছু পরে সেই ফোনে আগুন ধরে যেতে দেখা গিয়েছে।

কেন চলন্ত গাড়িতে আগুন লাগল iPhone-এ?

 

১ আগস্ট স্বামীর সাথে যাওয়ার সময় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সেই মহিলা। দিনের আলোতে হঠাৎ এর সোনালি রঙের iPhone 6 এ আগুন ধরে যেতে দেখা গিয়েছে Youtube এ পোস্ট করা ভিডিওতে। আগুন ধরার সাথে সাথেই মহিলা ভয় পেয়ে চিৎকার করতে শুরু করেন। তবে সূত্র মারফত জানা গিয়েছে ঐ মহিলা ও গাড়িতে থাকা তাঁর স্বামী দুজনেই সুরক্ষিত রয়েছেন। ভিডিও থেকে এই ঘটনার তারিখ ও সময় দেখা গিয়েছে। তার থেকে বোঝা যাচ্ছে সম্প্রতি এই ঘটনা ঘটেছে।

ঐ মহিলার স্বামী জানিয়েছেন সম্প্রতি স্থানীয় এক দোকান থেকে নিজের iPhone 6 এর ব্যাটারি বদল করেছিলেন ঐ মহিলা। ফেব্রুয়ারী মাসে নিজের ফোনে নকল ব্যাটারি লাগিয়েছিলেন তিনি। লাগানোর পরে তিনি বুঝতে পেরেছিলেন এই ব্যাটারি আসল নয়। এর ফলেই এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে।

তাই স্মার্টফোনে ব্যাটারি বদল করার আগে এই ভিডিও দেখে সাবধান হয়ে যান। এর আগেও এই দেশেই একাধিক এই ধরনের ঘটনা ঘটেছে। এমনকি ফোন কানে লাগিয়ে কথা বলার সময় একাধিক কোম্পানির স্মার্টফোনে বিস্ফোরণ হয়েছে সাম্প্রতিক অতীতে। তাই নিজের স্মার্টফোনে ব্যাটারি বদল করার সময় কোম্পানির আসল ব্যাটারি লাগানোর পরামর্শ দিচ্ছেন টেক গুরুরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The battery of the iPhone 6 was replaced at a local repair shop back in February.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X