কিউলেড টিভির জন্য সিকালার্স অ্যাপ লঞ্চ করল স্যামসাং

By: Sabyasachi Chakraborty

QLED TV-র জন্য SeeColors app বাজারে আনল দক্ষিণ কোরিয় টেক জায়ান্ট স্যামসাং। যাদের কালার ভিশন ডেফিসিয়েন্সি বা রঙ চেনায় সমস্যা রয়েছে, তারা বুঝে নিতে পারবেন, কোথায় ঠিক গণ্ডগোল।

কিউলেড টিভির জন্য সিকালার্স অ্যাপ লঞ্চ করল স্যামসাং

স্যামসাং ইলেকট্রনিক্সের ভিস্যুয়াল ডিসপ্লে বিজনেসের ভিপি হোয়েংনাম কিম জানিয়েছন, টেকনোলজি আর নতুন ইনোভেশনে রোজকারের দিন সাধারণ মানুষের যাতে আরও স্মার্ট হয়, স্যামসাং সেদিকে নজর রাখে। কিউলেড টিভির জন্য সিকালার্সের লঞ্চ সেই বিষয়টিকেই গুরুত্ব দিয়ে। বিশ্বের সবথেকে বড় অপটিকাল চ্যালেঞ্জ হল এই সমস্যা। প্রযুক্তির মধ্যে দিয়ে সেটিকেই সবাইকে অবহিত করার চেষ্টা চলেছে।

ঠিক কোন ধরণের সিভিডি কারোর রয়েছে, তা ব্যবহারকারীরা জানতে পারবেন। তার জেরেই সরাসরি তাদের কিউলেড টিভির রঙ অ্যাডজাস্ট করা যাবে। এই অ্যাপেই সে কাজ হবে।

টিভি কেনার আগে এই দশটি জিনিস দেখে কিনবেন

টিভি আর মোবাইলে যাতে Colorlite Test বা C-Test করা যায় বুদাপেস্ট ইউনিভার্সিটির Department of Mechatronics, Optics and Mechanical Engineering Informatics-এর হেড ক্লারা ওয়ানজেলের সঙ্গে এই কারণে হাত মিলিয়েছে স্যামসাং।

স্মার্ট টিভি অ্যাপ স্টোরে মিলবে এই নতুন অ্যাপস। গুগল প্লে থেকে মিলবে এই অ্যাপস। অথবা Samsung Galaxy-র S6, S6 edge, S6 edge+, S7, S7 edge এবং S8 স্মার্টফোনগুলির গ্যালাক্সি অ্যাপ স্টোর থেকেও মিলবে এটি। কিউলেড টিভির সঙ্গে গ্যালাক্সি ফোন কানেক্ট করলে সমস্যা অনুযায়ী আপনা আপনি কালার সেটিংস হয়ে যাবে।

হাঙ্গেরিয়ান কোম্পানি কালারাইটের সঙ্গে পার্টনারশিপ করে তৈরি হয়েছে এই অ্যাপ।

বিশ্বের প্রায় ৩০০ মিলিয়ন মানুষের রয়েছে সিভিডি। ইউরোপ ও উত্তর আমেরিকার সমীক্ষা বলছে, কমপক্ষে ৮ শতাংশ পুরুষ ও ১ শতাংশ মহিলার রয়েছে এই রোগ। অথচ বেশিরভাগ মানুষ বুঝতেই পারেন না, এই সমস্যা তাঁদের রয়েছে।

Read more about:
English summary
The company has also partnered with Professor Klara Wenzel who heads up the Department of Mechatronics.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়