OnePlus 6T ফোনে থাবে এই পাঁচটি ধামাকা ফিচার

|

অক্টোবরেই বাজারে আসবে OnePlus 6T। ইতিমধ্যেই আমাজনে OnePlus 6T ফোনের প্রিও-অর্ডার শুরু হয়ে গিয়েছে। এই বছরের গোড়ায় লঞ্চ হয়েছিল OnePlus 6। ইতিমধ্যেই প্রসংশকদের মন জয় করেছে সেই ফোন। এবার একাধিক আকর্ষনীয় ফিচার সহ বাজারে আসতে চলেছে সেই ফোনের উত্তরসুরি OnePlus 6T। OnePlus 6 ও OnePlus 6T ফোনে একই প্রসেসার ব্যবহার হলেও নতুন OnePlus 6T ফোনে থাকছে একাধিক আকর্ষনীয় নতুন ফিচার। এক নজরে দেখে নেওয়া যাক।

OnePlus 6T ফোনে থাবে এই পাঁচটি ধামাকা ফিচার

 

ওয়াটারড্রপ নচ ডিসপ্লে

OnePlus 6 ফোনে তুলনালূলক চওড়া নচ থাকলেও OnePlus 6T ফোবনে ছোট জলের বিন্দুরত মতো একটি নচ থাকবে। এই নচের মধ্যে থাকবে ফোনের ফ্রন্ট ক্যামেরা। নতুন এই ছোট্ট নচ জলের বিন্দুর মতো দেখতে হওয়ার কারনেই এই ডিসপ্লের নাম রাখা হয়েছে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ইতিমধ্যেই একাধিক Vivo ও Oppo ফোনে এই নচ ব্যবহার হয়েছে। তবে এই প্রথম কোন OnePlus ফোনে ব্যবার হতে চলেছে এই নচ।

ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেস্নার

OnePlus 2 ফোনে প্রথম ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করেছিল চিনের কোম্পানিটি। এই ফোনের সামনে ছিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এরপর OnePlus 3 ফোন থেকে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবিহার শুরু করে OnePlus। OnePlus 6 পর্যন্ত কোম্পানির সব ফোনের পিছনে ছিল ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। OnePlus 6T তে আবার ফোনের সামনে ফিরে এল ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সারটি। তবে এবার ফোনের ডিওসপ্লের নীচে থাকবে OnePlus 6T ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সারটি। তাই ডিসপ্লের উপরে আঙুল রেখে ফোন আনলক করা যাবে।

ফাস্ট চার্জিং

কোম্পানির ড্যাশ চার্জিং ইতিমধ্যেই বেশ জনপ্রিয়। তবে এবার OnePlus 6T ফোনের ড্যাশ চার্জকিং এ আগের থেকেও জলদি স্মার্টফোন চার্জ করা যাবে।

লেটেস্ট অ্যানড্রয়েড

OnePlus 6Tফোনে থাকবে লেটেস্ট Android 9.0 Pie। এখন পর্যন্ত শুধুমাত্র গুগল এর পিক্সেল সিরিজের ফোনে লেটেস্ট অ্যানড্রয়েড পৌঁছেছে। তাই OnePlus 6T ফোনে লেটেস্ট অ্যানড্রয়েড নিঃসন্দেহে গ্রাহকের মন জয় করবে।

Super AMOLED ডিসপ্লে

ওয়াটার ড্রপ নচের সাথেই OnePlus 6Tফোনে থাকবে একটি Super AMOLED ডিসপ্লে। তাই OnePlus 6T ফোনে মাল্টিমিডিয়া অভিজ্ঞতা আরও ভালো হতে চলেছে।

নতুন USB Type-C বুলেট হেডফোন

OnePlus 6Tফোনে কোন ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে না। এর পরিবর্তে ফোনের USB Type-C পোর্ট থেকে হেডফোন কানেক্ট করা যাবে। এই কারনেই OnePlus 6T ফোনের সাথে কোম্পানি একটি নতুন USB Type-C ইয়ারফোন লঞ্চ করছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
5 things we are absolutely excited to see on the OnePlus 6T

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X