জুন মাসের সেরা বাজেট স্মার্টফোনগুলি দেখে নিন

By Gizbot Bureau
|

ভারত বিশ্বের অন্যতম বৃহত্তম স্মার্টফোন বাজার। তাই বিভিন্ন কোম্পানির প্রায় সব দামের স্মার্টফোন এই দেশে পাওয়া যায়। যদিও বাজেট সেগমেন্টের ফোনের বিক্রি সবথেকে বেশি। রেডমি, রিয়েলমি, ওপ্পো, টেকনো, ভিভো সহ বিভিন্ন ব্র্যান্ড ভারতে বাজেট সেগমেন্টে স্মার্টফোন বিক্রি করে।

স্মার্টফোনের
 

সম্প্রতি লঞ্চ হওয়া বাজেট সেগমেন্টের প্রায় সব স্মার্টফোনের পিছনেই চারটি করে ক্যামেরা থাকছে। সঙ্গে থাকছে বিশাল ব্যাটারি ও বড় ডিসপ্লে।

রিয়েলমি নার্জো ১০এ

রিয়েলমি নার্জো ১০এ

রিয়েলমি নার্জো ১০এ তে রয়েছে মিডিয়াটেক হিলিও জি৭০ চিপসেট। এই ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। ফোনের ভিতরে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। নার্জো ১০এ তে ৫০০০ এমএএইচ ব্যাটারি দিয়েছে রিয়েলমি।

স্যামসাং গ্যালাক্সি এম২১

স্যামসাং গ্যালাক্সি এম২১

এই ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে এক্সিনস ৯৬১১ চিপসেট, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬০০০ এমএএইচ ব্যাটারি। সেলফি তোলার জন্য ২০ মেগাপিক্সেল সেন্সর থাকছে।

এলজি ডব্লিউ৩০ প্লাস
 

এলজি ডব্লিউ৩০ প্লাস

এই ফোনে রয়েছে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে মিডিয়াটেক হিলিও পি২২ চিপসেটের সঙ্গেই রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ। থাকছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

ওপ্পো এ৫ ২০২০

ওপ্পো এ৫ ২০২০

এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে। স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেটের সঙ্গেই এই ফোনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা দিয়েছে সংস্থাটি। থাকছে ৫০০০ এমএএইচ ব্যাটারি।

মোটো জি৮ প্লাস

মোটো জি৮ প্লাস

এই ফোনে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। এই ফোনের ভিতরেও রয়েছে স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট। সঙ্গে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

এলজি ডব্লিউ৩০ প্রো

এলজি ডব্লিউ৩০ প্রো

এই ফোনে ৬.২১ ইঞ্চি ডিসপ্লে দিয়েছে এলজি। থাকছে স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট, ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ। এই ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা।

রেডমি নোট ৮ প্রো

রেডমি নোট ৮ প্রো

গত বছর অগাস্টে এই ফোন লঞ্চ হয়েছিল। থাকছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনের ভিতরে থাকছে মিডিয়াটেক হিলিও জি৯০টি চিপসেট।

নোকিয়া ৬.২

নোকিয়া ৬.২

নোকিয়া ৬.২ তে স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট রয়েছে। এই ফোনের সঙ্গে রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ। ফোনের পিছনে তিনটি ক্যামেরা থাকছে। সঙ্গে রয়েছে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি।

Most Read Articles
Best Mobiles in India

English summary
The latest budget smartphones offer almost all goodies that one can expect right now including quad rear cameras, a long-lasting battery, impressive display and much more. So, if you are looking forward to buy a budget smartphone, then you can take a look at the best budget smartphones available in India right now.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X