আপনার ফোনে কি কি করা যায় ফ্লাইট মোডে?

Posted By: Satyaki Bhattacharyya

আপনি আজ পর্যন্ত যত ফোন ব্যাবহার করেছেন সব ফোনের ফ্লাইট মোড অপশান ছিল। যখন আপনি নিজের ফোনে নেটওয়ার্ক রাখতে চাননি তখন ফ্লাইট মোড অন করেছেন। আর শুধুমাত্র মোবাইল নেটওয়ার্ক থেকে দূরে থাকতেই ফ্লাইট মোড ব্যাবহার করেন সবাই। যদিও ফ্লাআইট মোড দিয়ে আরও অনেক কাজ করা যায়। আসলে ফ্লাইট মোড আপনার ফোনের সেলুলার কানেকশান, WiFi, ব্লুটুথ থেকে শুরু করে সব রেডিও সিগনাল বন্ধ করে দেয়।

কিভাবে ন্যাবহার করবেন ফ্লাইট মোড?
   

কিভাবে ন্যাবহার করবেন ফ্লাইট মোড?

আপনার স্মার্টফোনে কুইক সেটিংস থেকে সহজেই অন করতে পারবেন ফ্লাইট মোড। অথবা সেটিংস এ গিয়ে ইন্টারনেট ও নেটওয়ার্ক সেকশানে পেয়ে যাবেন ফ্লাইট মোড এনেবেল করার অপশান।

ফ্লাইট মোডে কি ব্যাটারি বাঁচে?
   

ফ্লাইট মোডে কি ব্যাটারি বাঁচে?

অবশ্যই ফ্লাইট মোডে থাকলে অনেক কম ব্যাটারি খরচ হইয় আপনার ফোনে। কারন ফ্লাইট মোডে বন্ধ হয়ে যায় আপনার ফোনের ওয়ারলেস কানেক্টিভিটি। এছাড়াও ফ্লাইট মোডে থাকলে তাড়াতাড়ি চার্জ হবে আপনার ফোন।

ফ্লাইট মোডে WiFi এর ব্যাবহার
   

ফ্লাইট মোডে WiFi এর ব্যাবহার

আপনি কি ফোন ব্যাবহার করছেন তার উপরে নির্ভর করে ফ্লাইট মোডে WiFi ব্যাবহার করতে পারবেন কি না। যদিও আজকাল প্রায় সব স্মার্টফোনেই ফ্লাইড় মোডে যাওয়ার পরেই অন করা যায় WiFi। এর জন্য আপনাকে ফ্লাইট মোড অন করার পরে আলাদা করে অন করতে হবে WiFi।

দাম কমল নোকিয়া ৬-এর, মিলছে ১২৯৯৯ টাকায়

ফ্লাইট মোডে কি অ্যালার্ম শোনা যায়?
   

ফ্লাইট মোডে কি অ্যালার্ম শোনা যায়?

অ্যালার্ম কোন ভাবে পরিবর্তন হয় না ফোন ফ্লাইট মোডে থাকার কারণে।

ফ্লাইট মোডে কি কল রিসিভ করা যায়?
   

ফ্লাইট মোডে কি কল রিসিভ করা যায়?

ফ্লাইট মোডেকোন ভাবে সেলুলার কল রিসিভ করা সম্ভব না। তবে WiFi অন থাকলে আপনি ফেসবুক বা হোয়াটসঅ্যাপ ব্যাবহার করে কল করতে পারবেন আপনার ফোন থেকে।

ফ্লাইট মোডে কি গান শোনা সম্ভব?
   

ফ্লাইট মোডে কি গান শোনা সম্ভব?

আপনার ফোনের মেমোরিতে স্টোর থাকা সব মিউজিক শোনা যাবে ফ্লাইট মোডে। তবে WiFi অন না থাকলে ইন্টারনেট থেকে স্ট্রিম করে শুনতে পারবেন না কোন গান।

শেষ কথা

ফ্লাইট মোড আপনার ফোনের সব কানেকশান ডিসেবেল করে দেয়। শুধুমাত্র ব্যাবহার করা যায় WiFi। যে সব অ্যাপে ইন্টারনেট প্রয়োজন সেই অ্যাপ ব্যাবহারে ফ্লাইট মোডে সমস্যা হতে পারে।

Read more about:
English summary
Airplane mode, aeroplane mode, flight mode, offline mode, or standalone mode is a setting available on many smartphones. In this mode, the device will not have any network connectivity. Over here, we detail you all that you need to know about this Airplane mode feature in your phone so that you can use it.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়