Moto C Plus: দারুন ফিচারের বাজেট স্মার্টফোন।

By: Satyaki Bhattacharyya

ভারতে ফোনের বাজারে Motorola একটি প্রতিষ্ঠিত নাম। কম দামে দারুন ফিচার ও মজবুত ডিজাইনের জন্য উপমহাদেশের গ্রাহকদের মন জয় করেছে এই আমেরিকান কোম্পানিটি। এবার বাজেট স্মার্টফোনের বাজারে Motorola-র নতুন বাজি Moto C Plus। ফোনটি flipkart-এ বিক্রি শুরু হওয়ার প্রথম ২৪ ঘন্টার মধ্যেই দারুন সাড়া মেলে গ্রাহকদের কাছ থেকে। দারুন ফিচার যুক্ত Moto C Plus-এর দাম ৬,৯৯৯ টাকা।

Moto C Plus: দারুন ফিচারের বাজেট স্মার্টফোন।

ফোনটির প্রধান আকর্ষণ 4000 mAh ব্যাটারি, সেলফি ফ্ল্যাশ সহ ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, Stock Android Nougat। ডুয়াল সিম এই ফোনটিতে থাকছে মাইক্রো এসডি কার্ডের সাহাজ্যে ১২৮ জিবি মেমোরি বাড়িয়ে নেওয়ার সুবিধা।

ডিজাইন ও ডিসপ্লে
   

ডিজাইন ও ডিসপ্লে

খুব সাধারন কিন্তু চোখ টানার মতো ডিজাইন Moto C Plus-এর। ফোনটির পিছনের দিকে ক্যামেরা আর ফ্ল্যাশ আছে একটি গোল কালো ডায়ালের মধ্যে। তার ঠিক নিছেই আছে কোম্পানির লোগো। ডানপাশে আছে পাওয়ার আর ভলিউম বাটন। এছাড়াও ফোনটিও নিছে আছে স্পিকার আর উপরে 3.5mm হেডফোন জ্যাক আর মাইক্রো ইউএসবি পোর্ট।

কালো, সাদা আর সোনালি, এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে Moto C Plus। ফোনটির সাইজ-এর জন্য হাতে নিয়ে টাইপ অসুবিধা হয়না। ফোনটির সাইজ 144x72.3x10 mm আর ওজন ১৬২ গ্রাম।

ফোনটিতে আছে ৫ইঞ্চি HD ডিসপ্লে, যা বেশ উজ্জ্বল ও রঙিন। ঘরের মধ্যে বসে ছবি বা ভিডিও দেখতে কোনো অসুবিধা হয়নি আমাদের।

 

হার্ডওয়ার ও সফটওয়ার
   

হার্ডওয়ার ও সফটওয়ার

Moto C plus-এ আছে 1.3GHz MediaTek MT6737 quad-core Cortex-A53 চিপসেট। সাথে আছে 2GB RAM। কোম্পানির দাবি তাদের এই ফোনে Asphalt 8 বা Mortal Combat 5 এর মতো হাই গ্রাফিক্স গেমগুলিও খেলা যাবে। ফোনটির Internal Storage 16 GB, কিন্তু Micro SD কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের স্টোরেজ।

শুরুতে ভালোই পার্ফম করেছে Moto C Plus। কিন্তু আপনি যদি আশা করেন ফোনটি তে ভারী গেমস এবং অ্যাপস স্মুদলি চালাবেন তাহলে হয়তো আপনি হতাশ হবেন। ফোনটিতে থাকছে Stock Android 7.0 Nougat। আজকাল বাজেট স্মার্টফোনে Stock Android প্রায় অমিল। অপ্রয়জনীয় প্রি-লোডেড অ্যাপস না থাকার কারনে Stock Android-এর পার্ফরমেন্স আর ব্যাটারি ব্যাক আপ দুই ভালো হয়।

 

ক্যামেরা
   

ক্যামেরা

Moto C Plus -এ 8MP , f/2.2 রিয়ার ক্যামেরার সাথে আছে ডুয়াল LED ফ্ল্যাশ। সামনে 2MP সেলফি ক্যামেরার পাশেও আছে আরও একটি ফ্ল্যাশ। যা দিয়ে রাতের অন্ধকারেও সেলফি তুলতে পারবেন এই ফোন দিয়ে। রিয়ার ক্যামেরা দিয়ে দিনের আলোয় ভালো ছবি উঠলেও কম আলোতে অত ভালো ছবি তুলতে পারেনি Moto C Plus।

আমাদের মতামত
   

আমাদের মতামত

গ্রাহকদের সামনে আবার কম দামে একটি দারুন স্মার্টফোন তুলে ধরলো Motorola ।প্রাথমিক ব্যাবহারের পর মনে হল Moto C plus রোজের ব্যাবহারের জন্য ভালো ফোন। তবে আপনাদের সুবিধার জন্য তাড়াতাড়ি আমরা ফোনটির ইন-ডেপ্ত রিভিউ নিয়ে আসব আপনাদের সামনে।

English summary
Moto C Plus launched in india, exclusively for sale on Flipkart.
Please Wait while comments are loading...

Social Counting