Realme 2 Pro বনাম Moto One Power বনাম Nokia 6.1 Plus: মিডরেঞ্জে সেরা ফোন কোনটি?

|

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Realme 2 Pro। এই ফোনে থাকছে একটি ওয়াটারড্রপ নচ, Snapdragon 660 চিপসেট আর 8GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ। এছাড়াও সম্প্রতি বাজারে এসেছে Moto One Power আর Nokia 6.1 Plus। অ্যানড্রয়েড ওয়ান প্রোজেক্টের অধীনে এই দুটি স্মার্টফোন লঞ্চ হয়েছে।

Realme 2 Pro বনাম Moto One Power বনাম Nokia 6.1 Plus

 

অর্থাৎ এই দুটি ফোনে চলবে স্টক অ্যানড্রয়েড আর যে কোন অ্যানড্রয়েড আপডেট জলদি পৌঁছে যাবে এই ফোনে। কারন এই দুটি ফোনের সফটওয়্যার ডেভেলপমেন্টের দায়িত্বে থাকছে গুগল। Moto One Power ফোনে 5,000 mAh ব্যাটারি থাকলেও 3060 mAh ব্যাটারি। এক নজরে দেখে নেওয়া যাক এই তিন ফোনের মধ্যে কোনটি সেরা?

Realme 2 Pro, Moto One Power ও Nokia 6.1 Plus এর দাম

4GBRAM/ 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৩,৯৯০ টাকা, 6GB RAM/ 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৫,৯৯০ টাকা আর টপ ভেরিয়েন্টের 8GB RAM/ 128GB স্টোরেজ Realme 2 Pro এর দাম ১৭,৯৯০ টাকা। শুধুমাত্র ফ্লিপকার্ট থেকে কেনা যাবে Realme 2 Pro। ভারতে Motorola One Power এর দাম ১৫,৯৯৯ টাকা। ফ্লিপকার্টে 4GB RAM আর 64GB স্টোরেজে পাওয়া যাবে এই ফোন। ভারতে Nokia 6.1 Plus ফোনের দাম ১৫,৯৯৯ টাকা।

Realme 2 Pro, Moto One Power ও Nokia 6.1 Plus এর সফটওয়্যার

Realme 2 Pro তে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমের উপরেই চলবে কোম্পানির নিজস্ব স্কিন ColorOS OS 5.2। অন্যদিকে অ্যানড্রয়েড ওয়ান প্রোজেক্টের অধীনে লঞ্চ হয়েছে Moto One Power আর Nokia 6.1 Plus। এই দুটি ফোনে চলবে স্টক অ্যানড্রয়েড আর যে কোন অ্যানড্রয়েড আপডেট জলদি পৌঁছে যাবে এই ফোনে। কারন এই দুটি ফোনের সফটওয়্যার ডেভেলপমেন্টের দায়িত্বে থাকছে গুগল।

Realme 2 Pro, Moto One Power ও Nokia 6.1 Plus ডিসপ্লে

Realme 2 Pro তে রয়েছে ৬.৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ছোট কালো নচ। Oppo F9 Pro ও Vivo V11 Pro ফোনেও একই ধরনের নচ দেখা গিয়েছে। Motorola One Power এ থাকবে একটি ৬.২ ইঞ্চি ম্যাক্স ভিশান FHD+ ডিসপ্লে। Nokia 6.1 Plus এ থাকবে একটি ৫.৮ ইঞ্চি FHD+ ডিসপ্লে। শেষ দুটি ফোনে Realme 2 Pro এর থেকে একটু বড় মাপের নচ থাকবে।

 

Realme 2 Pro, Moto One Power ও Nokia 6.1 Plus হার্ডওয়্যার

Realme 2 Pro ফোনের ভিতরে থাকছে Snapdragon 660 চিপসেট, 4GB/ 6GB/ 8GB RAM আর 64GB/ 128GB স্টোরেজ আর 3500 mAh ব্যাটারি। , Moto One Power ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 636 চিপসেট, 4GB RAM, 64GB স্টোরেজ আর 5000 mAh ব্যাটারি। Nokia 6.1 Plus এর ভিতরে থাকবে Qualcomm Snapdragon 636 চিপসেট, 4GB RAM, 64GB স্টোরেজ আর 3060 mAh ব্যাটারি।

Realme 2 Pro, Moto One Power ও Nokia 6.1 Plus ক্যামেরা

Realme 2 Pro তে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরার প্রাইমারি সেন্সারটি ১৬ মেগাপিক্সেল। এর সাথেই থাকবে একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। ফোনের সামনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে সব ক্যামেরাতেই দারুন ছবি উঠবে বলে দাবি করেছে Realme।

ছবি তোলার জন্য Motorola One Power এ থাকবে ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকবে একটি ১২ মেগাপিক্সেল সেলফি শুটার।

ছবি তোলার জন্য Nokia 6.1 Plus ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার হয়েছে। এই ক্যামেরায় একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার থাকবে। সেলফি তোলার জন্যNokia 6.1 Plus ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে Nokia।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Realme 2 Pro Vs Moto One Power Vs Nokia 6.1 Plus: Who is the new king of the midrange segment?

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X