আপডেট হচ্ছে উইন্ডোজ ১০ মোবাইল, ইউজার্সরা পাচ্ছেন 3D ছবি, ভিডিও সমেত একাধিক সুবিধা

By: Madhuraka Dasgupta

খুব শিগগিরই আপডেট হতে চলেছে উইন্ডোজ ১০ মোবাইল, আর ইউজার্সরা পেতে চলেছেন 3D ছবি, ভিডিও সমেত একাধিক সুবিধা। ঠিক কি কি নতুন নতুন পরিষেবা পাবেন উইন্ডোজ ফোন ইউজার্সরা, তা আমরা জেনে নেব এই প্রতিবেদনে।

আপডেট হচ্ছে উইন্ডোজ ১০ মোবাইল, ইউজার্সরা পাচ্ছেন 3D ছবি, ভিডিও সমেত এক

গত কয়েকবছর বিশেষত ২০১৬ সালটি উইন্ডোজ ফোনের জন্য খুব একটা সুখকর ছিলনা। কারণ অধিকাংশ উইন্ডোজ ফোন ব্যবহারকারী অ্যান্ড্রয়েড এবং iOS ফোনের দিকে ঝুঁকছিলেন। কিন্তু আর নয়। এবার হয়তো হতে চলেছে এই সমস্যার সমাধান। কারণ রিপোর্ট অনুযায়ী, খুব শীঘ্রই আপডেট হতে চলেছে উইন্ডোজ ১০, যার মাধ্যমে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা নতুন নতুন ফিচার্স এবং অ্যাপের সুবিধা পেতে পারবেন।

আপডেট হচ্ছে উইন্ডোজ ১০ মোবাইল, ইউজার্সরা পাচ্ছেন 3D ছবি, ভিডিও সমেত এক

বাজারে অ্যান্ড্রয়েড এবং iOS এর থেকে পিছিয়ে থাকলেও এমন বহু মানুষ আছেন, যাঁরা উইন্ডোজ ফোনের ডেডিকেটেড গ্রাহক এবং তাঁরা উইন্ডোজ ফোন শীঘ্রই আপডেট হবে বলে অপেক্ষা করছেন। আর এবছরই তাঁদের সেই স্বপ্ন সত্যি হতে চলেছে। কারণ উইন্ডোজ ১০ আপডেটের মাধ্যমে 3D প্রিভিউ এবং ভিউইং
3D কন্টেন্ট নিয়ে আসছে মাইক্রোসফট। চলুন এবার দেখে নেওয়া যাক, উইন্ডোজ ১০ আপডেট হয়ে গেলে গ্রাহকরা নতুন নতুন কি কি পরিষেবা পেতে চলেছে।

খুব শীঘ্রই এই পরিষেবার আওতায় আসবেন উইন্ডোজ ফোনের গ্রাহকরা, আর কিছুদিনের মধ্যেই।

নতুন নতুন আপডেটের মাধ্যমে উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা 3D-র সুবিধা নিতে পারবেন। তাঁরা ফোনের বিভিন্ন জিনিস 3D-তে দেখতে পারবেন, নিজেরা 3D-তে ভিডিও বানাতে পারবেন, ইউটিউবের ভিডিওগুলি 3D-তে দেখতে পারবেন। সেইসঙ্গে 3D-তে ফটো এবং ভিডিও তুলতে পারবেন তাঁরা। এই 3D পরিষেবা ছাড়াও উইন্ডোজ ১০ আপডেটের মাধ্যমে আরও যে পরিষেবা পেতে চলেছেন একজন গ্রাহক, তা হল এজ ব্রাউসার। এর মাধ্যমে একদিকে যেমন অনলাইনে পেমেন্ট করা বেশি সুবিধাজনক হবে অন্যদিকে নিরাপত্তাও বজায় থাকবে।

২০১৭ সালে মোবাইল অ্যাপ পরিষেবায় নতুন কী আসতে চলেছে....

শুধু গ্রাহকদেরই নয়, ব্যবসায়ীদের নিরাপত্তাও একইরকমভাবে বজায় থাকবে এই এজ ব্রাউসারের মাধ্যমে। এই নয়া পরিষেবা পেতে গেলে উইন্ডোজ ইউজার্সকে তাঁদের মাইক্রোসফট ওয়ালেট এজে সেটআপ করতে হবে। এরপর যখনই তিনি অনলাইন শপিং করবেন, মাইক্রোসফট ওয়ালেট নিজে থেকেই লগইন হয়ে যাবে। তবে মাথায় রাখতে হবে, ইউজার্সের কার্ডের সমস্ত ডিটেইলস যেন সুরক্ষিত থাকে এবং পেমেন্ট করার সময় যেন শুধুমাত্র বিক্রেতাই সেই তথ্য অ্যাক্সেস করতে পারে।

সেইসঙ্গে উইন্ডোজ ১০ ইউজার্সরা একটি ইন্টিগ্রেটেড বুকস্টোরের সুবিধা পাবেন, যা পাঠকদের EPUB বইগুলি সেভ করতে বা বুকমার্ক হিসেবে ব্যবহার করতে সাহায্য করবে। এই সমস্ত আপডেটের মাধ্যমে খুব শীঘ্রই উইন্ডোজ ১০-র জন্য একটি বেঞ্চমার্ক স্থাপন করবে মাইক্রোসফট, যা অ্যান্ড্রয়েড এবং iOS ফোনকে
কঠিন প্রতিযোগিতার মধ্যে ফেলবে বলে মনে করা হচ্ছে।

নতুন স্মার্টফোন শ্রেষ্ঠ অনলাইন হত্যা জন্য এখানে ক্লিক করুন

Read more about:
English summary
Windows 10 to soon get upgraded.
Please Wait while comments are loading...

Social Counting