নভেম্বরে ভারতে আসছে Redmi Note 6 Pro

|

ভারতে হট কেকের মতো বিক্রি হয়েছে শাওমির মিডরেঞ্জ স্মার্টফোন Redmi Note 5 Pro। এই বছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল এই ফোন। ২০ নভেম্বর ভারতে লঞ্চ হতে পারে এই ফোনের পরবর্তী ভার্সান Redmi Note 6 Pro। ইতিমধ্যেই থাইল্যান্ডে এই ফোন বিক্রি শুরু হয়েছে। সেপ্টেম্বরে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশে বিক্রি শুরু হয়েছে Redmi Note 6 Pro।

নভেম্বরে ভারতে আসছে Redmi Note 6 Pro

 

হার্ডওয়্যারে কোন পরিবর্তন না এলেও এই ফোনে ডিজাইন ও ক্যামেরায় আমুল পরিবর্তন এসেছে। Redmi Note 6 Pro তে থাকছে ডুয়াল সেলফি ক্যামেরা। একই সাথে এই ফোনে ব্যবহার হয়েছে আপডেটেড রিয়ার ক্যামেরা। Redmi Note 6 Pro ফোনের ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ। সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া Redmi 6 Pro ফোনের ডিসপ্লের উপরে একই ধরনের নচ দেখা গিয়েছিল। এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

Redmi Note 6 Pro এর দাম

থাইল্যান্ডে Redmi Note 6 Pro এর দাম ৬৯৯৯ ভাট। যা প্রায় ১৫,৭০০ টাকার সমান। আপাতত থাইল্যান্ডে এই ফোন লঞ্চ হলেও ২০ নভেম্বর ভারতে লঞ্চ হবে Redmi Note 6 Pro। ভারতে ১৫,০০০ টাকার আশেপাশে এই ফোনের দাম হতে পারে বলে খবর।

Redmi Note 6 Pro স্পেসিফিকেশান

Redmi Note 6 Pro ফোনে রয়েছে একটি ৬.২৬ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকবে একটি কালো ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। আগেই জানাও হয়েছে Redmi Note 6 Pro ফোনের হার্ডওয়্যারে তেমন পরিবর্তন আসেনি। তাই Redmi Note 5 Pro এর মতোই Redmi Note 6 Pro ফোনেও থাকবে Snapdragon 636 চিপসেট। সাথে থাকবে 4GB RAM আর 64GB স্টোরেজ।

Redmi Note 6 Pro ফোনে ডুয়াল ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা থাকবে। ফোনের পিছনের ডুয়াল ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার।

সেলফি তোলার জন্য Redmi Note 6 Pro ফোনের রিয়ার ক্যামেরার মতোই ফোনের সামনেও ডুয়াল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। ফোনের সামনের ডুয়াল ক্যামেরায় থাকবে একটি ২০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। Redmi Note 6 Pro এর ভিতরে থাকবে একটি 4000 mAh ব্যাটারি। কোম্পানি জানিয়েছে এই ব্যাটারি দিয়ে খুব সহজে একবার চার্জ করে দুই দিন ব্যবহার করা যাবে এই ফোন।

 

থাইল্যান্ডে Redmi Note 6 Pro এর দাম ৬৯৯৯ ভাট। যা প্রায় ১৫,৭০০ টাকার সমান। ২৭ সেপ্টেম্বর অনলাইনে বিক্রি শুরু হবে Redmi Note 6 Pro। আপাতত থাইল্যান্ডে এই ফোন লঞ্চ হলেও ভারতে কবে Redmi Note 6 Pro পৌঁছাবে তা জানায়নি চিনের কোম্পানিটি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Redmi Note 6 Pro India launch likely before November 20, can be priced around Rs 14,300.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X