এই ৫টি ফ্রি উইন্ডোজ অ্যাপের মাধ্যেমে নিজের শিল্পীসত্ত্বার বিকাশ ঘটান

By: Satyaki Bhattacharyya

ছোটো থেকেই আমরা MS Paint, Powerpoint এ আমরা সকলেই কমবেশী আঁকিবুকি করেছি।তখন এর জন্য বেশী ভালো অ্যাপও ছিলো না। কিন্তু এখন টেকনোলজি এগিয়েছে।

এই ৫টি ফ্রি উইন্ডোজ অ্যাপের মাধ্যেমে নিজের শিল্পীসত্ত্বার বিকাশ ঘটান

সাথে বেড়েছে আমাদের শিল্পীসত্ত্বার বিকাশের সুযোগ। এবার দেখে নেওয়া হাক এমনই ৫টি অ্যাপ,

ফ্রেশ পেন্ট
   

ফ্রেশ পেন্ট

আপনি যদি আপনার পেন্টিং-এর হাত ঝালিয়ে নিতে চান তবে মাইক্রোসফট-এর ফ্রেশ পেন্ট-এ হাত বুলিয়ে দেখতে পারেন। এখানে আপনাকে দেওইয়া হবে একটি হাফ ফিনিশ ক্যানভাস এবং ফাইনাল ভার্সানের একটি ক্লোজ আপ। এরপর পেন, পেন্সিল, পেন্ট বা ওয়েলের সাহয্যে আপনি ছবিটি শেষ করতে পারেন। ছবিটি আপনি JPG বা PNG তে সেভ করে নিতে পারবেন।

অটোডেস্ক স্কেচবুক
   

অটোডেস্ক স্কেচবুক

এই অ্যাপটি মুলতো গ্রাফিক্স ডিজাইনারদের জন্য। স্কেচবুক মুলতো প্রাফেশানাল গ্রাফিক্স ডিজাইনারদের অ্যাপ। ফ্রি অ্যাপে বেসিক জিনিসগুলি পেয়ে গেলেও অ্যাডিশানাল টেমপ্লেট, টুল ও ক্লাউড স্টোরেজের জন্য আপনাকে প্রো মেম্বারশিপ নিতে হবে। যার জন্য খসবে বছরে ৩০ মার্কিন ডলার।

পেন্ট ৩ডি
   

পেন্ট ৩ডি

২ডি ডিজাইন করে বোর হয়ে গেলে ব্যাবহার করে দেখতে পারেন পেনড় ৩ডি। এই অ্যাপের মাধ্যমে আপনি তৈরী করতে পারবেন ৩ডি পেন্টিং। এছাড়াও অ্যাপের মধ্যে আছে মজার কিছু স্টিকার যা আপনি সরাসরি পারবেন বন্ধুদের সাথে শেয়ার করতে ।

জারনালিস্ট
   

জারনালিস্ট

এই অ্যাপে পেয়ে যাবেন ফ্রি ক্যানভাস, সাথে সিলেক্ট করতে পারবেন মনের মতো পেপার, রুলার, অনেক রকমের টু ডাইমেনশানাল শেপ ও আর অনেক কিছু। এতী সারফেস ডারালের জন্য উপযুক্ত এবং সারফেস ডিভাইসের উপর আপনাকে রঙ পছন্দ ও মেশাতে সাহায্য করে।

জেন: কালারিং বুক ফর অ্যাডাল্টস
   

জেন: কালারিং বুক ফর অ্যাডাল্টস

আপনিকি সেই নস্টালজিয়ায় ডুবতে চান? যদিভাবেন কালারিং বুক শুধুই ছোটোদের জিনিস, তা কেনো হবে? নিজের মধ্যের শিশুটিকে বার করে আনুন এই অ্যাপের মাধ্যমে। এই অ্যাপে অনেক ডায়াগ্রাম আছে যেগুলতে রঙ বসাতে মন্দ লাগবেনা কিন্তু।



Read more about:
English summary
Since childhood, we have been or at least trying to be creative using some apps like MS Paint, Powerpoint in our computer. At that time, the software that stimulates our creativity is so limited to one or two.
Please Wait while comments are loading...

Social Counting