জিও কে ঘায়েল করতে কী করবে এয়ারটেল?

By Gizbot Bureau
|

জুন মাসের শেষে রেভিনিউ মার্কেট শেয়ারের নিরিখে ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম নেটওয়ার্ক হওয়ার লক্ষ্যমাত্র রেখেছে ভারতি এয়ারটেল। জানুয়ারি মাস থেকে মার্চ মাসের মধ্য বিভিন্ন কারনে এই জায়গায় অনেকটা পিছিয়ে ছিল গুরুগ্রামের কোম্পানিটি।

জিও কে ঘায়েল করতে কী করবে এয়ারটেল?

 

প্রায় ১৭ বছর ভারতের এক নম্বর মোবাইল নেটওয়ার্কের তকমা ধরে রেখেছিল এয়ারটেল। গত বছর অগাস্ট মাসে ভোডাফোন ও আইডিয়া নেটওয়ার্ক এক হয়ে যাওয়ার পরে ভারতের এক নম্বর নেটওয়ার্কের তকমা হারায় এয়ারটেল। এর পরে মোট গ্রাহকের নিরিখে এয়ারটেল কে টপকে গিয়েছে কয়েক বছর আগে লঞ্চ হওয়া মুকেশ আম্বানির জিও। এই মুহুর্তে ভারতের তৃতীয় বৃহত্তম নেটওয়ার্ক এয়ারটেল। তবে জুন মাসের শেষে আবার দুই নম্বর স্থানে ফিরে আসার বিষয়ে আত্মবিশ্বাসী এয়ারটেল।

তবে বিশেষজ্ঞরা বলছেন এখনই পরিষেবার দাম না বাড়ালে গ্রাহক প্রতি রোজগার বাড়ানো সম্ভব নয়। এছাড়াও গকোম্পানিকে এগিয়ে নিয়ে যেতে গ্রাহক সংখ্যা বাড়ানো প্রয়োজন।

পোস্টপেডে আরও দুটি নতুন প্ল্যান নিয়ে এল এয়ারটেল। আপাতত নির্বাচিত কিছু সার্কেলের গ্রাহকরা এই দুই প্ল্যান ব্যবহার করতে পারবেন। দিল্লি, অন্ধ্রপ্রদেশ, চেন্নাই, কর্ণাটক ও তামিলনাডুর গ্রাহকরা আপাতত এই দুটি প্ল্যান ব্যবহার করতে পারবেন।

সম্রতি পোস্টপেডে দুটি নতুন প্ল্যান নিয়ে এসেছে সুনিল মিত্তালের কোম্পানি। এই দুই প্ল্যানের সাথেই থাকছে ডেটা ও কলিং এর সুবিধা। ৩৪৯ টাকা প্ল্যানে থাকছে ৫ জিবি ডেটা। সাথে থাকছে আনলিমিটেড লোকাল, ন্যাশানাল ও রোমিং কল করার সুবিধা আর দিনে ১০০ টি এসএমএস। বিনোদনের জন্য ৩৪৯ টাকা পোস্টপেড প্ল্যানের সাথে জি৫ আর এত্যাড়তেল টিভি প্রিমিয়াম সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

অন্যদিকে ৩৯৯ টাকা প্ল্যানে থাকছে ৪০ জিবি ডেটা। সাথে থাকছে আনলিমিটেড লোকাল, ন্যাশানাল ও রোমিং কল করার সুবিধা আর দিনে ১০০ টি এসএমএস। বিনোদনের জন্য ৩৪৯ টাকা পোস্টপেড প্ল্যানের সাথে জি৫ আর এত্যাড়তেল টিভি প্রিমিয়াম সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Airtel Aims To Become #2 Telecom Company In Terms Of Revenue Collection

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X