আধার নম্বর লিংক না করলে এবার বন্ধ হয়ে যাবে আপনার সিম কার্ডের পরিষেবা

|

আপনি যদি এখনো আপনার সিম কার্ডের সাথে আপনার আধার নম্বর লিংক না করে থাকেন তবে এখনি করে ফেলুন। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে আপনি যদি আপনার সিম কার্ডের সাথে আধার নম্বর লিংক না করান তবে বন্ধ হয়ে যাবে আপনার ফোনের সব পরিষেবা।

আধার নম্বর লিংক না করলে এবার বন্ধ হয়ে যাবে আপনার সিম কার্ডের পরিষেবা

 

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, "সরকার দেশের সব সিম কার্ডের সাথে আধার নম্বর লিংক করার কাজ শুরু করে দিয়েছে। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে যে সব সিম আধার লিংক থাকবে না সেই সব ফোনের পরিষেবা বন্ধ করে দেওয়া হবে।"

সেই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, "নেটওয়ার্ক অপারেটাররা কোন ভাবেই গ্রাহকদের বায়োমেট্রিক তথ্য নিজেদের কাছে রাখতে পারবে না। এই তথ্য নিজের কাছে রেখে দেওয়া আইনত দন্ডনীয়। দোষী সাব্যস্ত হলে তিন বছর পর্যন্ত জেলের সাজা হতে পারে।"

ক্রপ ফ্রেম আর ফুল ফ্রেম ডিএসএলআর-এর পার্থক্য

সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকে জানিয়েছে এক বছরের মধ্যে এই সিম কার্ডের সাথে আধার লিংক প্রক্রিয়া শেষ করতে হবে। এপেস্ক কোর্ট জানিয়েছে দেশের সব প্রি-পেইড গ্রাহকের তাদের সিম কার্ড আধার নম্বরের সাথে যোগ করা বাধ্যতামূলক।

কিছুদিন আগেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি সংসদে জানিয়েছিলেন, "আর কিছুদিনের মধ্যেই আধার দেশের একমাত্র আই কার্ড হয়ে যাবে। ভোটার কার্ড, প্যান কার্ড সহ সব কার্ডের কাজ একাই করবে আধার কার্ড।

সিম কার্ড ছাড়াও নতুন ব্যানক অ্যাকাউন্ট খোলা বা নতুন প্যান কার্ড, আইটি রিটার্ন, ৫০,০০০ টাকার বেশি টাকায়া একসাথে পাঠানো, রান্নার গ্যাসে ভুর্তুকি সহ অন্য অনেক কাজেও আধার নম্বর আবশ্যিক করেছে কেন্দ্রীয় সরকার।

Most Read Articles
Best Mobiles in India

English summary
The Apex court has said that its mandatory for all mobile subscribers including pre-paid SIM card users to link their SIM cards to Aadhaar cards.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X