এবার ঘরে বসেই APP এর মাধ্যমে ডাক্তার দেখান

By: Satyaki Bhattacharyya

এই সপ্তাহেই বাজারে এলো নতুন APP যার মাধ্যমে চেম্বার বা হসপিটালে না গিয়েই ঘরে বসেই আপনি ডাক্তারের পরামর্শ নিতে পারবেন। "IVH patient care" নামের এই অ্যাপ এ আপনি যেমন ডাক্তারের পরামর্শ নিতে পারবেন তেমনি ডাক্তারাও তাদের সমস্ত রুগীর রেকর্ড মেনটেন করতে পারবেন।

এবার ঘরে বসেই APP এর মাধ্যমে ডাক্তার দেখান

যেসব রুগীদের বাড়ি থেকে বেরিয়ে ডাক্তারের কাছে যেতে সমস্যা তারা এই অ্যাপের সাহায্যে উপকৃত হবেন। ঘরে বসেই ডাক্তারকে জানাতে পারবেন আপনার শরীরের আবস্থা। একই ভাবে আপনার ডাক্তারও এই অ্যাপের মাধ্যমে দেখে নিতে পারবেন আপনার শরীরের খুঁটিনাটি।

একই ভাবে এই অ্যাপের মাধ্যমে যে সমস্ত রুগীরা নিয়মিত ডাক্তারের কাছে যেতে পারেন না তাদের জন্য চিকিৎসার পরামর্শ দিতে পারবেন।

“যেসব রুগীরা স্পেশালিষ্ট ডাক্তারের কাছে যান তাদের চিকিৎসার রেকর্ড এমন কোন মেকানিসিম এখনো নেই। বেশিরভাগ ডাক্তারই রুগীদের কোন স্পেশালিষ্ট এর কাছে রেফার করার পর সেই রুগীর আর কোন খোঁজ পান না। রুগী প্রথম যে ডাক্তারের কাছে যান তার পরামর্শ রুগীর জন্য সবসময় খুব জরুরি” বলে জানালেন তারুণ সাহানি, ইন্টারনাল অ্যান্ড হাইপারবেরিক মেডিসিন এক্সপার্ট , অ্যাপোলো হসপিটাল।

"IVH patient care" অ্যাপটি বানিয়েছে ইন্দিরা ভার্চুয়াল হসপিটাল নামের এক টেক-এনেবেলড স্পেসালাইজড মেডিকেল কনসিয়ার্জ সার্ভিস। এই সংস্থা ভারতীয়দের কাছে উন্নতমানের চিকিৎসা পরিসেবা পৌঁছে দিতে কাজ করছে।

মিঃ সাহানির মতে এই অ্যাপের সাহায্যে ডাক্তারেরা সহজেই দেখে নিতে পারবেন সমস্ত রুগীর চিকিৎসার ইতিহাস। যার সাহায্যে রুগীরা পেতে পারবেন আরও ভালো চিকিৎসা।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে ডাক্তার ও স্পেশালিষ্টদের সমন্বয় আরও বাড়বে বলেই মনে করেন মিঃ সাহানি।

কোম্পানির ম্যানেজিং পার্টনার স্বদীপ শ্রীবাস্তবের বলেন, “ রুগীদের যখন অন্য হাসপাতাল বা অন্য শহরে রেফার করা হয় তখন নতুন ডাক্তারের পক্ষে সেই রুগীর চিকিৎসার রেকর্ড পেতে আসুবিধা হয়। এবার থেকে সেই রুগীদের সমস্ত রেকর্ড ডাক্তারেরা পেয়ে যাবেন এই অ্যাপের মাধ্যমে। ”



Read more about:
English summary
IVH patient care app was launched where a person can consult a doctor without having to travel to hospital.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়