কত দাম হবে নতুন iPhone এর?

By: Satyaki Bhattacharyya

আগামি ১২ সেপ্টেম্বর এক ইভেন্টে সম্ভবত লঞ্চ হতে চলেছে অ্যাপেলের নতুন ফ্ল্যাগশিপ ফোন। ইতিমধ্যেই বিভিন্ন সংবাদমাধ্যমকে সেই অনুষ্ঠানের আমন্ত্রন পাঠিয়েছে অ্যাপেল।

কত দাম হবে নতুন iPhone এর?

যদিও এক সুত্রের মতে ১২ তারিখ ফোন লঞ্চ হলেও গ্রাহকের হাতে সেই ফোন পৌঁছাতে আরও কিছুদিন সময় লেগে যাবে। অ্যাপেলকে পার্টস সরবরাহ করে এমন এক কোরীয় কোম্পানি জানিয়েছে অগাস্টের শেষ দিকে তারা নতুন iPhone এর পার্টস সরবরাহ শুরু করেছে অ্যাপেলকে।

সম্ভবত তিনটি আলাদা ভেরিয়েন্টে বাজারে আসবে নতুন iPhone। এর মধ্যে একটি ভেরিয়েন্টে OLED থাকার সম্ভবনা রয়েছে। এই ভেরিয়েন্টের ফোনটি হয়তো দেরী হবে বাজারে আসতে।

কিন্তু আশার খবর হল বাকি দুটি ভেরিয়েন্টের LCD গত জুন মাস থেকে সাপ্লাই শুরু হয়েছে। তাই আশা করা যাচ্ছে এই মডেল দুটি লঞ্চের পরেই কিনতে পারবেন গ্রাহকরা।

এবার কি তবে ফেসবুক-এ দেখা যাবে IPL এর লাইভ ম্যাচ?

স্যামসাং বানাচ্ছে নতুনiPhone এর OLED ডিসপ্লে। কিন্তু আগের মতোই বাকি দুটি ভেরিয়েন্টের LCD বানাচ্ছে LG।

তবে এই নতুন iPhone পকেটে ঢোকাতে অনেকটাই কড়ি খসাতে হবে আপনাকে। এক সূত্র মারফৎ সম্প্রতি খব পাওয়া গিয়েছে 64GB ভেরিয়েন্টের দাম হতে চলেছে ১,০০০ মাঈকিন ডলার ( প্রায় ৬৪,১২২ টাকা) আর 512GB ভেরিয়েন্টের দাম হতে চলেছে ১,১৯৯ মার্কিন ডলার (প্রায় ৭৬,৮৮২ টাকা)।

Read more about:
English summary
Apple is all set to unveil its new flagship the iPhone 8 next week on September 12 and the company has already sent out media invites for the launch event.
Please Wait while comments are loading...

Social Counting