আরও সস্তা হবে লেটেস্ট আইফোন

By Gizbot Bureau
|

এতদিন ভারতে শুধুমাত্র কম দামের আইফোন তৈরী করত অ্যাপেল। সম্প্রতি ভারতে প্রিমিয়াম আইফোন তৈরী শুরু করেছে চিনের কোম্পানিটি। এতদিন প্রিমিয়াম আইফোন চিন থেকে আমদানি করে ভারতে বিক্রি করত অ্যাপেল। এর ফলে অনেকটা আমদানি শুল্ক দিতে হতো কোম্পানিকে। যার জন্য লেটেস্ট আইফোন কিনতে আকাশছোঁয়া দাম দিতে হতো গ্রাহককে। আগামী মাসে বাজারে আসতে চলেছে ভারতে তৈরী প্রিমিয়াম আইফোন। এর ফলে লেটেস্ট আইফোন মডেল্গুলির দাম এক ধাক্কায় অনেকটা কমে যাবে। অগাস্ট মাসে বাজারে আসবে ভারতে তৈরী আইফোন এক্সআর ও আইফোন এক্সএস।

আরও সস্তা হবে লেটেস্ট আইফোন

 

ইতিমধ্যেই এই বিষয়ে অ্যাপেল কে প্রশ্ন করা হলে কোন উত্তর পাওয়া যায়নি। তবে অ্যাপেল আইফোন তৈরীর দায়িত্বে রয়েছে চিনের কোম্পানি ফক্সকন। ফক্সকনকে এই বিষয়ে প্রশ্ন করা হলে চিনের কোম্পানিটি জানিয়েছে গ্রাহকদের প্রোডাক্ট প্রসঙ্গে কোনও মন্তব্য করবে না কোম্পানি।

এই মুহুর্তে ভারতের স্মার্টফোন বাজারের এক শতাংশ হুড়ে রয়েছে অ্যাপেল আইফোন। ভারতে অ্যাপেল এর প্রধান প্রতিদ্বন্দী ওয়ানপ্লাস এই মুহুর্তে গোটা দেশে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

সম্প্রতি দেশের মধ্যে স্মার্টফোন প্রস্তুতিতে জোড় দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতকে বিশ্বের অন্যতম স্মার্টফোন প্রস্তুতকারী হাব করে তোলার লক্ষ্যমাত্রা রেখেছে মোদি সরকার। ভারতে শ্রমের দাম বিশ্বের অন্যান্য প্রান্তের থেকে অনেকটা কম হওয়ার কারনে প্রায় সব বড় স্মার্টফোন প্রস্তুকারী কোম্পানি ভারতে নিজেদের কারখানা শুরু করেছে। যে সব কোম্পানি এখনও নিজেদের কারখানা শুরু করেনি তারা এই বিষয়ে ইতিমধ্যেই আগ্রহ প্রকাশ করেছে।

ইতিমধ্যেই ভারতে বিপুল পরিমানে স্মার্টফোন তৈরী শুরু করেছে স্যামসাং, ওপ্পো, শাওমির মতো তাবড় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানিগুলি। এবার সেই তালিকায় নাম লেখালো অ্যাপেল। তবে ভারতে তৈরী আইফোন শুধু দেশের মধ্যে নয় গোটা বিশ্বে রপ্তানি করবে মার্কিন কোম্পানিটি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Apple iPhones Might Receive A Price Cut In India: Thank To Made In India iPhones

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X