২০১৯ সালে সস্তায় পুষ্টিকর আইপ্যাড নিয়ে আসছে অ্যাপেল

|

প্রত্যেক বছর সেপ্টেম্বর মাসে নতুন আইফোন ও অন্যান্য নতুন প্রোডাক্ট লঞ্চ করে অ্যাপেল। ২০১৯ সাল তার থেকে একটু আলাদা হতে চলেছে। সেপ্টেম্বরে নতুন আইফোন বাজারে আসার আগেই নতুন আইপ্যাড বাজারে আনছে কুপার্টিনোর কোম্পানিটি। সম্প্রতি লঞ্চ হওয়া প্রায় সব অ্যাপেল প্রোডাক্টের আকাশ ছোঁয়া দাম হলেও তুলনামুলক কম দামে বাজারে আসবে নতুন আইপ্যাড।

২০১৯ সালে সস্তায় পুষ্টিকর আইপ্যাড নিয়ে আসছে অ্যাপেল

 

ইতিমধ্যেই তাইওয়ানের এক কোম্পানি দুটি নতুন আইপ্যাডের ডিসপ্লে তৈরী শুরু করেছে। সেই ডিসপ্লে তৈরীর কারখানা থেকেই নতুন আইপ্যাডের ছবি সামনে এসেছে। তবে গত বছরে লঞ্চ হওয়া আকাশ ছোঁয়া দামের আইপ্যাড প্রো এর মতো ছোট ডিসপ্লে বেজেল থাকছে না নতুন আইপ্যাডে।

দুটি নতুন আইপ্যাডের একটি নতুন আইপ্যাড ৬। অন্যটি নতুন আইপ্যাড মিনি। প্রসঙ্গত সম্পূর্ণ নতুন ডিজাইন আর স্পেসিফিকেশানে লঞ্চ হয়েছে নতুন আইপ্যাড প্রো। ১১ ইঞ্চি ও ১২.৯ ইঞ্চি ডিসপ্লে সাইজে পাওয়া যাবে অ্যাপেল এর লেটেস্ট ট্যাবলেট।

ডিসপ্লে সাইজ ছাড়া ১১ ইঞ্চি ও ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো তে কোন পার্থক্য নেই। দুটি ট্যাবলেটেই রয়েছে লিকুইড রেটিনা ডিসপ্লে। সম্প্রতি Apple iPhone XR ফোনে একই ডিসপ্লে ব্যবহার হয়েছিল। নতুন আইপ্যাড প্রো এর এর ভিতরে থাকবে A12X বায়নিক চিপ। এই চিপসেটে ৭ ন্যানোমিটার আর্কিটেকচার। সিঙ্গেল কোর পারফর্মেন্সে আগের থেকে ৯০ শতাংশ ফাস্ট এই প্রসেসার।

নতুন আইপ্যাড প্রো তে রয়েছে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক আর একটি USB Type C পোর্ট। এছাড়াও নতুন iPad এ থাকবে আগের থেকে উন্নত GPU। আইপ্যাড প্রো এর পিছনে থাকবে একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরায় 60fps 4K ভিডিও তোলা যাবে। এই প্রথম কোন iPad মডেলে যোগ হল ফেস আইডি। 64GB, 256GB, 512GB, 1TB স্টোরেজে পাওয়া যাবে নতুন আইপ্যাড প্রো।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Apple may launch these new products before the 2019 iPhones

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X