নতুন আইটিউনস আপডেটে ইন বিল্ট অ্যাপ স্টোর সেকশন সরিয়ে দিল অ্যাপল

By: Sabyasachi Chakraborty

ইতিমধ্যেই আইফোন ৮, ৮ প্লাস এবং আইফোন এক্সের মতো নতুন আইফোন বাজারে এনে ফেলেছে অ্যাপল। গ্রাহকদের জন্য নানান সুবিধা যেমন তারা দিচ্ছে, তেমনি পুরোনো কিছু অফারও সরিয়ে নিচ্ছে তারা।

নতুন আইটিউনস আপডেটে ইন বিল্ট অ্যাপ স্টোর সেকশন সরিয়ে দিল অ্যাপল

ম্যাক আর উইন্ডোজের আইটিউনস অ্যাপে এতদিন ধরে যে ইনবিল্ট অ্যাপ স্টোর থাকত, সেটি এবার থেকে আর থাকছে না। যেখানে আইটিউনস অ্যাপের ক্ষেত্রে অ্যাপস্টোর অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, সেখানে সংস্থার ভাবনা পাল্টেছে। আইটিউনসের ফোকাস এখন মিউজিক, মুভিস, টিভি শো, পোডকাস্টের মতো স্রেফ বিনোদুনিয়ায়।

যদি আপনি আইটিউনসের ১২.৭ ভার্সান আপডেট করে থাকেন, তাহলে কিন্তু সেখানে আর এখন থেকে ইনবিল্ট অ্যাপস্টোর থাকছে না। অ্যাপের রিংটোন সেকশনটিকেও তুলে নেওয়া হয়েছে।

ভারতে কবে থেকে পাওয়া যাবে Apple iPhone 8, 8 Plus আর iPhone X?

সংস্থার তরফে বলা হয়েছে, নতুন আইটিউনসের নজর এখন বিনোদনের দিকে। আইওএসের জন্য নতুন যে অ্যাপস্টোর হয়েছে, তাতেই এখন আইফোন, আইপ্যাড ও আইপড টাচের অ্যাপসগুলি মিলবে।

আর নতুন অ্যাপস্টোরেই এখন অ্যাপগুলি নতুন করে রিডাউনলোড কিংবা আপডেট হতে পারে। এরজন্য কোনও ম্যাক বা পিসি লাগবে না।

সবথেকে মজার ব্যাপার, আইটিউনসের এই ভি ১২.৭ আপডেটে আইওএস ১১ ডিভাইস সিঙ্ক করা সম্ভব। বন্ধুবান্ধবরা অ্যাপল মিউজিকে কী রেখে দিয়েছেন, সেই অ্যাকসেসও অনেক সুবিধার এখন থেকে। সংস্থা জানিয়েছে, গ্রাহকরা এখন থেকে প্রোফাইল তৈরি করতে পারবে, একে অপরকে ফলো করতে পারবে, প্লেলিস্টে শেয়ার করে একে অপরের গানও শুনতে পারবে। এখন থেকে শুধুমাত্র তাদের আইওএস ডিভাইস থেকেই গ্রাহকরা অ্যাপস ও রিংটোন ডাউনলোড করতে পারবে।

অ্যাপেলের এই পরিবর্তন কতটা ভাল বা মন্দ এখনও ঠিক বোঝা যায়নি। তবে সংস্থার মতে, যা হয়েছে, ভালই হয়েছে।



Read more about:
English summary
Apple seems to be in a mood to completely revamp its offerings as after the launch of its new iPhones.
Please Wait while comments are loading...

Social Counting