১৫% কমলো Apple TV শেয়ার

By: Satyaki Bhattacharyya

মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের মনগ্রাহি গ্রাহকদের মধ্যে Apple TV র বাজার তৈরী করতে পেরেছে Apple। এটি চতুর্থ বৃহত্তম স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার। সম্প্রতি এক সমিক্ষায় উঠে এসেছে Apple TV সম্পর্কে কিছু জবর খবর। মার্কিন যুক্তরাষ্ট্রে ১০,০০০ পরিবারে করা এক সমিক্ষায় জানা গিয়েছে ১৫% মানুষের কাছে জনপ্রিয়তা হারিয়েছে Apple TV। Roku, Amazon's Fire TV আর Google Chromecast এর পরে চতুর্থ স্থানে রয়েছে Apple TV।

১৫% কমলো Apple TV শেয়ার

অন্যদিকে ৩৭% জনপ্রিয়তা লাভ করেছে অন্য স্ট্রিমিং সার্ভিস Roku। এছাড়াও Fire TV ২৪% ও Chromecast ১৮% জনপ্রিয়তা লাভ করেছে বলে জানা গিয়েছে এই সমীক্ষায়।

Apple TV-র দাম ১৪৯ মার্কিন ডলার। যা অন্য যেকোন স্ট্রিমিং ডিভাইসের থেকে অনেকটাই বেশি। Roku-র দাম ৪০ মার্কিন ডলার, Fire TV-র দাম ৯০ মার্কিন ডলার আর Chromecast এর দাম ৩৫ মার্কিন ডলার।

তাই মার্কিন বাজারে বাশি দামই আপাতত খারাপ সময়ের কারন হয়ে দাড়াচ্ছে Apple-এর কাছে। ওয়ালমার্টের মতো জায়গায় ৩০ মার্কিন ডলারেও পাওয়া যাচ্ছে Roku।

ফেক মেসেজ থেকে সতর্ক থাকুন ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা

গত ফেব্রুয়ারিতে জানা গিয়েছিল বাজারে আসবে নতুন Apple. TV। যাতে স্ট্রিম করা যাবে 4K ভিডিও আর আরও রঙিন ছবি। 4K একজন গ্রাহকদের মধ্যে খুবই জনপ্রিয়। 4K না থাকার কারনেই Apple TV-এর শেয়ার কমেছে বলে মনে করছেন কেউকেউ। তাদের মতে গ্রাহকরা এতো দাম দিয়ে এমন স্ট্রিমিং প্লেয়ার কিনতে চান না যাতে 4K সাপোর্ট নেই।

Read more about:
English summary
Apple TV shares dipped 15% in the first quarter of 2017 while the competitors including Roku, Amazon's Fire TV and Chromecast saw a growth.
Please Wait while comments are loading...

Social Counting