লঞ্চ হল Asus ZenBook Flip 14 আর NovaGo

By: Satyaki Bhattacharyya

শুরু হল CES 2018। বছরের সেরা টেক শো। যেখানে তাবড় কোম্পানিরা নিজেদের নতুন টেকনোলজির সম্ভার নিয়ে বসে। সেখানেই তিনটি নতুন ডিভাইসের ঘোষনা করল আসুস। ZenFone Max Plus, ZenBook Flip 14 আর NovaGo এই তিনটি ডিভাইস ঘোষনা করেছে কোম্পানি।

লঞ্চ হল Asus ZenBook Flip 14 আর NovaGo

নতুন হালকা ও পারলা এই ZenBook Flip 14 একটি ক্রিয়েটিভ পাওয়ারহাউজ। এই ল্যাপটপের লিড ৩৬০ ডিগ্রি ঘোরানো যাবে। ল্যাপটপের অপারেটিং সিস্টেম Windows 10।

ল্যাপটপের ভিতরে রয়েছে 8th generation Intel Core i7 প্রসেসার। সাথে রয়েছে NVIDIA GeForce MX150 graphics, 512GB SSD আর 16GB RAM। ১৩ ঘন্টা ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে বলে জানিয়েছে কোম্পানি। ১৪ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপের ডিসপ্লে রেসলিউশান 1920 x 1080 পিক্সেল। ১৭৮ ডিগ্রি ভিউইং অ্যাঙ্গেলের এই ল্যাপটপের স্ক্রিন টু বডি রেশিও ৮০%।

লঞ্চ হল Asus ZenBook Flip 14 আর NovaGo

Asus ZenBook Flip 14 -এ রয়েছে HDMI পোর্ট, USB 3.1 Type-A পোর্ট, USB Type-C পোর্ট, আর microSD কার্ড স্লট। এছাড়াও এই ল্যাপটপে সাপোর্ট করবে আসুস পেন। এছাড়াও এই ল্যাপটপে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আপনার iPhone -এ কিভাবে রিমুভ করবেন অ্যাপেল মিউজিক?

ল্যাপটপ ছাড়া আসুস লঞ্চ করেছে NovaGo। এটি একটি Qualcomm Snapdragon 835 দিয়ে চলে মোবাইল PC প্ল্যাটফর্ম। এই স্ক্রিনটিকে পিছনে বেঁকিয়ে একটিকে একটি ১৩.৩ ইঞ্চি ট্যাবলেট করে ফেলা যায়। এই ডিভাইসে আছে LTE কানেক্টিভিটি সাপোর্ট, সাথে আছে Windows 10 অপারেটিং সিস্টেম।

আসুস নোভাগো তে পাবেন ২২ ঘন্টার ব্যাটারি ব্যাক-আপ। এছাড়াও এই ট্যাবে সাপোর্ট করবে কোর্টানা।

Asus ZenBook Flip 14 এর দাম ৮৯৯ মার্কিন ডলার (প্রায় ৫৭,০০০ টাকা)। যদিও NovaGo এর দাম ৫৯৯ মার্কিন ডলার। (প্রায় ৩৮,০০০ টাকা)। খুব শিঘ্রই বিশ্ব বাজারে পাওয়া যাবে এই দুটি ডিভাইস বলে জানিয়েছে আসুস।

Read more about:
English summary
At the CES 2018 tech show, Asus has announced several launches such as ZenFone Max Plus, ZenBook Flip 14 and NovaGo. While the 2-in-1 laptops are not completely new, the official pricing and availability details of these devices were announced at the tech expo.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়