নতুন আইওএস ১১-এর জন্য সেরা এআর অ্যাপস

By: Sabyasachi Chakraborty

iOS 11 বাজারে আনার সঙ্গে সঙ্গেই এআর বা Augmented reality-র দুনিয়ায় ঢুকে গিয়েছে অ্যাপল। আইফোন আর আইপডেও এসেছে নানান প্ল্যাটফর্ম। রিয়েল দুনিয়াকে ছাপিয়ে সেই সব অ্যাপ আপনাকে নিয়ে যাবে ভার্চুয়ালের রঙিন দুনিয়ায়।

নতুন আইওএস ১১-এর জন্য সেরা এআর অ্যাপস

এছাড়াও iOS 11-এ লঞ্চ করা হয়েছে ARKit। তবে সব ডিভাইসে এটি কাজ করবে না। করবে নির্দিষ্টি কিছু ডিভাইসে যেমন,

  • iPhone 7
  • iPhone 7 Plus
  • iPhone 6s
  • iPhone 6s Plus
  • iPhone SE
  • 12.9-inch iPad Pro (2017)
  • 12.9-inch iPad Pro (2016) 
  • 10.5-inch iPad Pro
  • 9.7-inch iPad Pro
  • iPad (2017)
এই আইওএস ডিভাইসগুলিতে যে যে এআর অ্যাপস ডাউনলোড করা যাবে, রইল তার হদিশ

World Brush
   

World Brush

ইচ্ছেমতো ব্রাশ চালান। আপনার রঙিন দুনিয়া বানান এই অ্যাপসে। approximate GPS location -এ সেভ হবে সেই পেন্টিং। পেন্টিংস লাইক-ডিসলাইক করার সঙ্গে সঙ্গে রিপোর্টও করা যাবে। আইফোন বা আইপ্যাড, দুই ডিভাইসেই চলবে এই অ্যাপস।

magicplan
   

magicplan

শুধু ছবি তুলুন, প্রফেশনাল ফ্লোর প্ল্যান বানিয়ে ফেলুন। এছাড়াও সম্পূর্ণ জব এস্টিমেটস বের করতে পারবেন। আপনার জায়গাখানা দেখতে পারেন থ্রিডিতে। ডিআইওয়াই প্রজেক্ট প্ল্যান করতে পারেন। সাজাতে পারেন বাড়ি। অন্য ম্যাজিকপ্ল্যান ইউজারদের সঙ্গেও আপনার ফ্লোর প্ল্যানিং শেয়ার করতে পারেন।

উইন্ডোজ ১০-এ অ্যাপ নোটিফিকেশন ডিস্যাবল করা যায় কীভাবে

IKEA Place
   

IKEA Place

আপনার জায়গায় ভার্চুয়ালি IKEA প্রোডাক্ট হাজির করবে এই অ্যাপ। টুল, সোফা, চেয়ার সবই ভার্চুয়ালি থাকবে এখানে। ফার্নিচারের সাইজ, রঙ সব একদম ঠিকঠাক মিলবে। হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রামেও এসব শেয়ার করা যেতে পারে।

Kings of Pool
   

Kings of Pool

বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা ৮ বল পুল প্লেয়ার্সদের সঙ্গে আপনি ভার্চুয়ালি খেলতে পারবেন। শুধু খেলতে হবে, জিততে হবে, তাহলেই মিলবে হাই স্টেট টেবল। ভার্চুয়াল টাকা কামান, ভার্চুয়ালি বড়লোক বিলিয়ার্ড প্লেয়ার বনে যান।

Star Wars
   

Star Wars

স্টার ওয়ার্সের ভক্ত? তাহলে অবশ্যই এই অ্যাপ ইনস্টল করুন। ব্রেকিং নিউজ, সোশ্যাল আপডেটস ও সোশ্যাল ইভেন্টসের নোটিফিকেশন মিলবে। স্টার ওয়ার্সের ট্রেলার বা মুভি সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন চটজলদি। এছাড়াও হাতে আসবে 3D Star Wars characters, ships, এবং স্পেশাল ক্যুইজ। আইডি দিয়ে সাইনআপ করুন, স্টার ওয়ার্স ফ্যান কমিউনিটির সদস্য বনে যান।

AR Dragon
   

AR Dragon

ভার্চুয়াল পেট সিমুলেটর। নিজের ইউনিক ড্রাগনের যত্নআত্তি করতে পারেন। খেলতে পারেন তার সাথে, খাওয়াতেও পারেন। ২০টি ইউনিক টুপি আর ফ্যান্সি স্কিন চড়ান আপনার পোষ্য ড্রাগনের গায়ে।

Read more about:
English summary
With iOS 11, Apple stepped into the world of Augmented reality and also packs a variety of new features across various platforms including iPhones and iPads.Check out the best AR apps to experience on your phone
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়