সাবধান! বিনামূল্যে ল্যাপটপ দিচ্ছে না মোদি সরকার

By Gizbot Bureau
|

দ্বিতীয়বার সরকারে আসার খুশিতে দেশের দুই কোটি যুবককে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হবে। এই মর্মে একটি পোস্ট হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়েছে। এই পোস্ট সম্পূর্ণ মিথ্যা। এমন কোন প্রকল্প নিয়ে আসেনি মোদি সরকার। আদতে হ্যাকাররা আপনার ফোনের নাগাল পেতে এই পোস্ট ছড়াতে শুরু করেছে। আপনিও এই মেসেজ পেয়ে থাকলে তা নিজের ফোন থেকে ডিলিট করে দিন। শেয়ার না করে ভুয়ো খবর প্রচার বন্ধে সাহায্য করুন।

সাবধান! বিনামূল্যে ল্যাপটপ দিচ্ছে না মোদি সরকার

 

সম্প্রতি হোয়াটসঅ্যাপে একটি পোস্ট ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই অনেকে বিভিন্ন গ্রুপে এই পোস্ট পেয়েছেন। এই পোস্টে লেখা হয়েছে “দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার খুশিতে দেশের দুই কোটি যুবককে বিনামূল্যে ল্যাপটপ দেবেন নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই ৩০ লক্ষ যুবক সফলভাবে এই ল্যাপটপ পেয়েছেন। আপনিও বিনামূল্যে ল্যাপটপ পেতে নীচের লিঙ্কে ক্লিক করে আবেদন করুন।” এর পরে নীচে একটি লিঙ্ক দেওয়া হয়েছে।

এই লিঙ্কের মাধ্যমের আপনার ফোন হ্যাক করার পরিকল্পনা করেছে হ্যাকাররা। ইতিমধ্যেই এই ধরনের কোন প্রকল্পের কথা অস্বীকার করেছে সরকার। ইতিমধ্যেই ভুয়ো খবর ছড়ানোর অপরাধে দায়ের হয়েছে এফআইআর।

প্রাথমিক তদন্তের পরে এই ভুয়ো খবর পোস্ট করার অপরাধে রাজস্থান থেকে রাকেশ জানগিড নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত আইআইটি কানপুরের স্নাতোকত্তর ছাত্র। রাকেশ জানিয়েছেন বিজ্ঞাপনের মাধ্যমে টাকা রোজগার করার জন্য ভাই এর সাথে এই ওয়েবসাইট তৈরী করেছেন তিনি। পুলিশ তদন্ত করছে।

মেসেজের মধ্যে যে লিঙ্ক দেওয়া ছিল ইতিমধ্যেই সেই ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয়েছে। একটি ওয়েবসাইট ইতিমধ্যেই বন্ধ হলেও এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অন্য একটি ওয়েবসাইট লাইভ ছিল। সেখানে একটি ব্যানারে জানানো হয়েছে দেশের দুই কোটি যুবককে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হবে। যা সম্পূর্ণ অসত্য।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Beware of free laptop scheme under PM Modi's name

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X