একের পর এক গ্রাহককে নিষিদ্ধ করছে হোয়াটসঅ্যাপ, কিন্তু কেন?

By Gizbot Bureau
|

সারা বিশ্বের কয়েকশো কোটি গ্রাহক যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ইউরোপ ও এশিয়ার দুই একটি দেশ বাদ দিলে বিশ্বের প্রয় সব দেশের এক নম্বর মেসেজিং সার্ভিস এটি। গোটা বিশ্বে প্রায় ১৫০ কোটি গ্রাহক রোজ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এর মধ্যে ভারতে রোজ প্রায় ২০ কোটি গ্রাহক ফেসবুকের এই মেসেজিং সার্ভিস ব্যবহার করছে। হঠাৎ কিছু গ্রাহকএ সাময়িকভাবে নিষিদ্ধ করা শুরু করল জনপ্রিয় এই মেসেজিং কোম্পানিটি।

একের পর এক গ্রাহককে নিষিদ্ধ করছে হোয়াটসঅ্যাপ, কিন্তু কেন?

 

অফিশিয়াল অ্যাপে সম্প্রতি একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে। কিন্তু অফিশিয়াল অ্যাপ ছাড়া থার্ড পার্টি অ্যাপ থেকেও এতদিন হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যেত। এর মধ্যে সবথেকে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ প্লাস আর জিবি হোয়াটসঅ্যাপ এর মতো ক্লায়েন্টগুলি। এই সব থার্ড পার্টি ক্লায়েট ব্যবহার করলে অফিশিয়াল অ্যাপ এর থেকে বেশি ফিচার ব্যবহার করা যায়।

এবার থার্ড পার্টি ক্লায়েন্ট ব্যবহারকারী গ্রাহকদের সাময়িকভাবে নিষিদ্ধ করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। হোয়াটসঅ্যাপ জানিয়েছে অফিশিয়াল অ্যাপএ ফিরে এলেই আবার গ্রাহকের অ্যাকাউন্ট চালু হয়ে যাবে। সুরক্ষার কারনেই থার্ড পার্টি ক্লায়েন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার নিষিদ্ধ হয়েছে।

থার্ড পার্টি ক্লায়েন্ট থেকে অফিশিয়াল অ্যাপে ফিরে আসার সময় গ্রাহকের আসুবিধা দূর করতে অফিশিয়াল ওয়েবসাইটে ধাপে ধাপে চ্যাট ব্যাক আপ নেওয়ার পদ্ধতি জানিয়েছে হোয়াটসঅ্যাপ। এই ভাবে অফিশিয়াল অ্যাপে ফিরে আসার স্পময় গ্রাহকের চ্যাট সুরিক্ষিত রাখবে মার্ক জাকারবার্গের দল।

শিঘ্রই হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড। হোয়াটসঅ্যাপ ব্যবহারের সময় চোখকে শান্ত রাখতে আসছে ডার্ক মোড। এতদিন কালো ওয়ালপেপার ব্যবহার করে শুধুমাত্র চ্যাট উইন্ডো কালো করে রাখা যেত। এবার গোটা অ্যাপে ডার্ক মোড যোগ হবে। ডার্ক মোড যেমন গ্রাহকের চোখে স্বাস্থ্যের খেয়াল রাখবে একই ভাবে ফোনের ব্যাটারি বাঁচমে ডার্ক মোডে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Beware! WhatsApp might soon ban you temporarily

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X