করোনাভাইরাসের কারণে ছোঁয়াছুঁয়ি না করে ডেলিভারি শুরু করল সুইগি

By Gizbot Bureau
|

করোনাভাইরাসের কারণে গোটা দেশে লকডাউন চলছে। এই অবস্থায় চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে হচ্ছে ডেলিভারি কোম্পানিগুলির। সংক্রমণকে দূরে রাখতে এবারে ছোঁয়াছুঁয়ি না করে ডেলিভারি শুরু করল সুইগি। এই উপায়ে খাবার তৈরির সময় থেকে গ্রাহকের হাতে খাবার পৌঁছনো পর্যন্ত প্যাকেট যত কম সম্ভব মানুষের সংস্পর্শে আসবে।

করোনাভাইরাসের কারণে ছোঁয়াছুঁয়ি না করে ডেলিভারি শুরু করল সুইগি

 

জেনে নিন সেই উপায়

খাবার অর্ডার করার সময় নো কনট্যাক্ট ডেলিভারি সিলেক্ট করতে হবে। এছাড়াও ডেলিভারি কর্মীদের ফোন করে ঘরের সামনে খাবার রেখে যাওয়ার আবেদন জানাতে পারেন। খাবার রেখে চলে যাওয়ার পরে ডেলিভারি কর্মী ফোন করে গ্রাহককে জানিয়ে দেবেন। এর পরে অ্যাপ থেকে ডেলিভারির খবর নিশ্চিত করতে পারবেন গ্রাহক। সংক্রমণ থেকে দূরে থাকতে দরজার সামনে একটি টুলের উপরে ব্যাগ রাখতে পারেন গ্রাহক। ডেলিভারি কর্মী সেই ব্যাগের মধ্যে খাবার রেখে দিয়ে যাবেন।

শুধুমাত্র প্রিপেড অর্ডারেই এই সুবিধা পাওয়া যাবে। ক্যাশ অন ডেলিভারি অর্ডারে কনটাক্টলেস ডেলিভারি পাওয়া যাবে না।

চলতি মাসে নভেল করোনাভাইরাসকে বিশ্বব্যাপী অতিমারি বলে চিহ্নিত করেছে। সংক্রমণে লাগাম টানতে ইতিমধ্যেই গোটা দেশে ২১ দিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। সব নাগরিকদের ঘর থেকে না বেরনোর নির্দেশ দেওয়া হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেনের মতো দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণের কারণে প্রতিদিন কয়েকশো মানুষের মৃত্যু হচ্ছে। সংক্রমণে ইতিমধ্যেই চিনকে ছাড়িয়ে এক নম্বর স্থানে পৌঁছেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই ভাইরাস সংক্রমণের কারণে মৃতে সংখ্যায় এই মুহূর্তে এক নম্বরে রয়েছে ইতালি।

দেশব্যাপী লকডাউনের ফলে বেশিরভাগ বড় রেস্টুরেন্ট বন্ধ হয়েছে। ফলে চাহিদা বাড়লেও হঠাৎ যোগান কমে যাওয়ার কারণে সমস্যায় পড়েছে জোমাটো, সুইগির মতো কোম্পানিগুলি। এছাড়াও রাস্তায় স্থানী প্রশাসনের বাধার সম্মুখীন হতে হচ্ছে কোম্পানি ডেলিভারি কর্মীদের।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Coronavirus Lockdown: Swiggy No Contact Delivery Launched.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X